অবশেষে ট্রফি জিতলো চেলসি…

0 120

মৌসুমটা ভালো যায়নি কোন দলেরই। ম্যানচেস্টার ইউনাইটেড কিংবা চেলসি কেউই বর্তমান মৌসুমে আজকের ম্যাচের আগে জিততে পারেনি কোন ট্রফি। লীগে ম্যানচেস্টার ইউনাইটেড দ্বিতীয় স্থানে থেকে চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত করলেও চেলসির অবস্থা আরো করুণ। ইউরোপা লিগে এবার খেলতে হচ্ছে গতবারের লিগ চ্যাম্পিয়নদের। কিন্তু অর্জন যাই হোক মৌসুমের একমাত্র ট্রফি জিততে এফএ কাপের ফাইনাল ছিল উত্তেজনা ঠাঁসা এক বারুদ। যেখানে এডিন হাজার্ডের একমাত্র গোলে ম্যান ইউকে হারিয়ে অষ্টমবারের মত এফএ কাপ জয় করে চেলসি।

ম্যাচের ৯ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল চেলসি। কিন্তু হাজার্ডের শট রুখে দেন ম্যান ইউ গোলকিপার ডে গিয়া। ২১ মিনিটেই কাঙ্ক্ষিত সেই গোলের দেখা পায় ব্লুজরা। ডি বক্সের ভেতর চেলসির ফুটবলার হাজার্ড ফাউল করেন জোনস। সঙ্গে সঙ্গে রেফারি পেনাল্টির সিদ্ধান্ত জানান। স্পট কিক থেকে গোল করতে ভুলেননি বেলজিয়ান তারকা। হাজার্ড। তার দেয়া গোলেই লিড পায় চেলসি। কোন দলই প্রথমার্ধে আর তেমন সুযোগ সৃষ্টি করতে পারেনি।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে গোল শোধে মরিয়া হয়ে খেলতে থাকা ইউনাইটেড। ৫৬ মিনিটে রাশফোর্ডের শট প্রতিহত করে কর্তোয়া। ৬৩ মিনিটে রিবাউন্ড থেকে সানচেজ গোল করলে আনন্দে মেতে ওঠে ম্যান ইউ সমর্থকরা কিন্তু লাইন্সম্যান অফসাইড দিলে আশাহত হয় তারা। ম্যাচের শেষ দিকে গোলের সুযোগ তৈরি করলেও যোগ্য ফিনিশারের অভাবে গোল বঞ্চিত হয় ম্যান ইউ। ১-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের। আর্সেনালের সমান সর্বোচ্চ ২০ বার ফাইনাল খেলেও আর্সেনালের সর্বোচ্চ ১৩ বার এফএ কাপ জয়ের রেকর্ডে ভাগ বসানো হলো না ম্যান ইউর। অন্যদিকে আটবার এফএ জিতে স্পার্সের সাথে যুগ্নভাবে তৃতীয় স্থানে উঠে আসলো অ্যান্থনিও কান্তের দল।

Leave A Reply

Your email address will not be published.