অফিস শুরু-ছুটির সময় সিনিয়র পুলিশদের রাস্তায় থাকার নির্দেশ

0 131

রমজানে রাস্তায় যানজট কমাতে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের রাস্তায় থেকে তদারকি করার নির্দেশ দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। শনিবার ডিএমপি সদর দপ্তরে রমজানে ‘ট্রাফিক ব্যবস্থাপনা ও হকার নিয়ন্ত্রণ’শীর্ষক এক বিশেষ সভায় কমিশনার এই নির্দেশনা দেন। ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া ও পাবলিক রিলেসন্স বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

সভায় ডিএমপি কমিশনার বলেন, পবিত্র রমজানে রাস্তা ও ফুটপাত হকারমুক্ত রাখতে হবে। অফিস শুরু ও ছুটির সময় রাস্তায় সিনিয়র অফিসারদের উপস্থিতি নিশ্চিত করতে হবে। অফিস ছুটির পর রাস্তায় ট্রাফিক ব্যবস্থা সচল রাখতে দায়িত্বপ্রাপ্ত সকলকে উপস্থিত থাকতে হবে, যতক্ষণ না নগরবাসী নিরাপদে তাদের গন্তব্য স্থলে পৌঁছাতে পারেন। প্রয়োজনে ইফতারের পরেও সকলকে রাস্তায় থেকে সড়ক যানজটমুক্ত রাখতে হবে। ইন্টারসেকশন ম্যানেজমেন্ট সঠিকভাবে করার জন্য ট্রাফিক পুলিশের পাশাপাশি ক্রাইম বিভাগকে সচেষ্ট থাকতে হবে।

ট্রাফিক কর্তাদের উদ্দেশে ডিএমপি কমিশনার বলেন, শপিং মলের সামনের রাস্তায় কোনো অবস্থায় অবৈধ গাড়ি পার্কিং ও রাস্তা-ফুটপাতে নতুন করে কোনো হকার বসতে দেয়া হবে না। পুরাতন হকারদের ফুটপাত ছেড়ে দিয়ে বসতে হবে।

সভায় ডিএমপি ট্রাফিক বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার মীর রেজাউল আলম, যুগ্ম পুলিশ কমিশনার ট্রাফিক উত্তর মোসলেহ উদ্দিন আহমদ, যুগ্ম পুলিশ কমিশনার ট্রাফিক দক্ষিণ মফিজ উদ্দিন আহম্মেদসহ ট্রাফিক বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.