রুদ্ধশ্বাস জয়ে সেমিতে মাহমুদউল্লাহর দল

0 121

ডেস্ক:এশিয়া কাপে খেলতে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের প্রাথমিক পর্বের খেলা শেষেই ফিরে এসেছেন মাহমুদউল্লাহ। বাংলাদেশের অলরাউন্ডারকে ছাড়াই অবশ্য প্লে-অফে রুদ্ধশ্বাস এক জয় পেয়েছে তার দল সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস।

এলিমিনেটর ম্যাচে ১৯২ রান তাড়ায় গতবারের ফাইনালিস্ট জ্যামাইকা তালাওয়াসকে ২ উইকেটে হারিয়েছে সেন্ট কিটস। এখন দ্বিতীয় কোয়ালিফায়ারে (সেমিফাইনালও বলা যায়) ত্রিনবাগো নাইট রাইডার্সকে হারালেই গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের সঙ্গে ১৬ সেপ্টেম্বরের ফাইনাল খেলবে ক্রিস গেইলের দল।

বাংলাদেশ সময় আজ ভোরে হওয়া ম্যাচে গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে এই মাঠের সর্বোচ্চ ৫ উইকেটে ১৯১ রান তুলেছিল জ্যামাইকা। এর পুরো কৃতিত্ব গ্লেন ফিলিপসের। ওয়েস্ট ইন্ডিজের বাইরের মাত্র দ্বিতীয় ক্রিকেটার হিসেবে সিপিএলে সেঞ্চুরি করেছেন নিউজিল্যান্ডের এই ব্যাটসম্যান। শেষ বলে আউট হওয়ার আগে ফিলিপসের ৬৩ বলে ৯ চার ও ৬ ছক্কায় ১০৩ রানের ঝোড়ো ইনিংস জ্যামাইকাকে এনে দিয়েছিল দুইশর কাছাকাছি পুঁজি।

১৯২ রানের বড় লক্ষ্যটা সেন্ট কিটস পেরিয়ে গেছে এক বল বাকি থাকতে। সেন্ট কিটসের জয়েও বড় অবদান আরেক নিউজিল্যান্ড ব্যাটসম্যান অ্যান্টন ডেভসিচের। মাত্র ২৩ বলে ৫ চার ও ২ ছক্কায় ৫০ রান করেন তিনি। আর কেউ ত্রিশ ছাড়াতে পারেননি। তবে দলের জয়ে তুলির শেষ আঁচড়টা দিয়েছেন বেন কাটিং।

শেষ দুই ওভারে সেন্ট কিটসের জয়ের জন্য দরকার ছিল ২৭ রান। শেষ ওভারে সমীকরণটা নেমে আসে ১৫ রানে। কার্লোস ব্রাফেট দ্বিতীয় বলে ছক্কা হাঁকালে পরের বলেই আউট হয়ে যান। এরপর অবশ্য ওয়াইডের হ্যাটট্রিক করেন বোলার রোভম্যান পাওয়েল।

শেষ দুই বলে দরকার ছিল ৫ রান। পঞ্চম বলে ডিপ মিড উইকেটের ওপর দিয়ে ছক্কা হাঁকিয়ে দলকে রুদ্ধশ্বাস জয় উপহার দেন কাটিং। ১০ বলে ২ ছক্কায় তিনি অপরাজিত ছিলেন ১৭ রানে।

Leave A Reply

Your email address will not be published.