‘জানুয়ারিতে জুভেন্টাস ছাড়বে দিবালা’

0 20

ডেস্ক : পাওলো দিবালা আগামী জানুয়ারিতে জুভেন্টাস ছাড়বেন বলে দাবি করেছেন তার প্রাক্তন ক্লাব পালেরমোর মালিক মরিসিও জাম্পারিনি। আর্জেন্টাইন ফরোয়ার্ডকে দলে টানার জন্য স্পেন ও ইংল্যান্ডের ক্লাব থেকে প্রস্তাব এসেছে বলেও জানিয়েছেন তিনি।

দিবালা গত মাসে সিরি ‘আ’তে জুভেন্টাসের প্রথম ম্যাচে শিয়েভোর বিপক্ষে শুরুর একাদশে খেলেছিলেন। কিন্তু ল্যাজিওর বিপক্ষে ২-০ গোলে জয়ের ম্যাচে খেলেননি। পারমার বিপক্ষে ২-১ গোলে জয়ের পরের ম্যাচে বদলি হিসেবে নেমে খেলেন মাত্র ১০ মিনিট।

২৪ বছর বয়সি ফরোয়ার্ড সম্প্রতি আন্তর্জাতিক পর্যায়েও কঠিন সময় পার করছেন। অন্তবর্তীকালীন কোচ লিওনেল স্কালোনির অধীনে আর্জেন্টিনার সর্বশেষ দুটি প্রীতি ম্যাচে শুরুর একাদশে জায়গা হয়নি তার। সাবেক কোচ হোর্হে সাম্পাওলি লিওনেল মেসির সঙ্গে খেলার জায়গা বের করতে না পারায় বিশ্বকাপেও বেঞ্চে ঠাঁই হয়েছিল দিবালার।

আর্জেন্টাইন ক্লাব ইনস্তিতুতো থেকে ২০১২ সালে দিবালাকে পালেরমোতে নিয়ে এসেছিলেন জাম্পারিনি। ২০১৫ সালে তিনিই দিবালাকে পালেরমো থেকে জুভেন্টাসে যাওয়ার অনুমতি দেন। দিবালার প্রতি জুভেন্টাস কোচ মাসিমিলিয়ানো অ্যালেগ্রির আচরণই তাকে লা লিগায় যাওয়ার জন্য বাধ্য করছে বলে মনে করেন জাম্পারিনি।

জাম্পারিনি বলেছেন, ‘প্রত্যেকবার তাকে (দিবালা) বাইরে রাখা হচ্ছে, যা দেখে আমার কাঁদতে ইচ্ছে করে। অ্যালেগ্রির কারণেই তাকে বেঞ্চে থাকতে হচ্ছে। অ্যালেগ্রির পালেরমোতে আসা উচিত এবং লিগ জেতা দরকার।’

জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে দিবালা জুভেন্টাস ছেড়ে স্পেনে পাড়ি জমাবেন বলে মনে করেন জাম্পারিনি, ‘দুই বছর আগে একটি বার্তায় দিবালাকে ইতালিতে না থেকে স্পেনে যাওয়ার উপদেশ দিয়েছিলাম আমি। সে দল ছাড়বে, কারণ জুভেন্টাস ১২০ মিলিয়ন ইউরো চায়। আমার মনে হয়, জানুয়ারিতে সে স্পেনে চলে যাবে। স্পেন ও ইংল্যান্ড থেকে সে প্রস্তাব পেয়েছে।’

‘জুভেন্টাসে অনেক চ্যাম্পিয়ন খেলোয়াড় আছে। তার মতো অসাধারণ একজনকে যখন খেলানো হয় না, তা অবশ্যই কান্নার কারণ’- যোগ করেন জাম্পারিনি।

অতীতে বার্সেলোনার দিবালাকে দলে টানার চেষ্টার কথা শোনা গেছে। ক্রিস্টিয়ানো রোনালদোকে বিক্রি করার পর রিয়াল মাদ্রিদও তাকে নেওয়ার আগ্রহ দেখিয়েছে। এ তালিকায় আছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডও।

Leave A Reply

Your email address will not be published.