৩৯তম বিসিএসের মৌখিক পরীক্ষা ১০ অক্টোবর

0 32

ডেস্ক: ৩৯তম বিসিএসে (স্বাস্থ্য ক্যাডারের বিশেষ বিসিএস) এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা আগামী ১০ অক্টোবর থেকে শুরু হবে। চলবে ২৬ নভেম্বর পর্যন্ত। পরীক্ষা অনুষ্ঠিত হবে রাজধানীর আগারগাঁওয়ের শেরে বাংলা নগরের বাংলাদেশ সরকারি কর্মকমিশনের প্রধান কার্যালয়ে।

সরকারি কর্ম কমিশনের (পিএসসি) ওয়েবসাইটে এই তথ্য প্রকাশ করা হয়েছে।

পিএসসি জানিয়েছে, মৌখিক পরীক্ষার নির্ধারিত তারিখ ও সময়ে সাক্ষাৎকারপত্রে উল্লিখিত কাগজপত্র, সাক্ষাৎকারপত্রসহ প্রার্থীরা পিএসসি কার্যালয়ে উপস্থিত হবেন। কোনো প্রার্থী নির্ধারিত তারিখ ও সময়ে মৌখিক পরীক্ষার বোর্ডে উপস্থিত হতে ব্যর্থ হলে ওই প্রার্থীর মৌখিক পরীক্ষা আর গ্রহণ করা হবে না। প্রার্থিতা বাতিল বলে গণ্য হবে।

পিএসসি সূত্র জানায়, ৩৯তম বিশেষ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় সহকারী সার্জন পদে ১৩ হাজার ২১৯ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ৫১৩ জন প্রার্থী পাস করেছেন। পাস করা প্রার্থীরা চূড়ান্ত নিয়োগের জন্য এখন মৌখিক পরীক্ষা দেবেন। গত ৩ আগস্ট ৩৯তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। রাজধানীর ৩২টি কেন্দ্রে এই বিশেষ বিসিএস পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রায় ৩৭ হাজার ৫৮৩ চাকরিপ্রত্যাশী অংশ নেন। পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৯৩ শতাংশ এবং বহিষ্কার করা হয়েছে চাকরিপ্রত্যাশী দুই পরীক্ষার্থীকে।

এই বিশেষ বিসিএসে ৪ হাজার ৫৪২ জন সহকারী সার্জন আর ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নেয়া হবে। এ সংখ্যা বাড়তে পারে বলে জানিয়েছে পিএসসি সূত্র।

Leave A Reply

Your email address will not be published.