হংকংকে ৫ উইকেটে হারাল বাংলাদেশ

0 180

ডেস্ক: শ্রীলঙ্কার বিপক্ষে হার দিয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ মিশন শুরু করেছিল বাংলাদেশ। পরের দুই ম্যাচে জিতে সেমির পথে রয়েছে যুবারা। আজ হংকং অনূর্ধ্ব -১৯ দলকে ৫ উইকেটে হারিয়েছে তারা।

গ্রুপ ‘বি’ তে হংকংয়ের বিপক্ষে দাপুটে জয়ে নিজেদের কাজটা সেরে রাখল বাংলাদেশ। এবার পাকিস্তান শ্রীলঙ্কার কাছে হারলে বাংলাদেশ সেমিতে। পাকিস্তান জিতলেও দুই দলের পয়েন্ট সমান হবে। এরপর সেমিফাইনালের জন্য হিসেব করা হবে নেট রান রেট।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে আজ টস জিতে হংকংকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান বাংলাদেশ অধিনায়ক তৌহিদ হৃদয়। বাংলাদেশি বোলিং তোপে ৪৬.৫ ওভারে ৯১ রানে অলআউট হয় হংকংয়ের যুবারা। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১১.২ ওভারে ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।

মাত্র ৯২ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা খুব ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ১৮ রানে অধিনায়ক তৌহিদ হৃদয় আউটের পরের বলেই সাজঘরে ফেরেন শামীম হোসেন। দলীয় ২২ রানে সাজিদ আউট হলে বিপদ বাড়ে বাংলাদেশের। তবে শেষ সময়ে প্রতিরোধ গড়ে দলকে জয় এনে দেন আকবর আলী ও মাহমুদুল হাসান জয়। আকবর আলী ২৫ রানে আউট হলেও ব্যক্তিগত সর্বোচ্চ ৩২ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন মাহমুদুল হাসান জয়।

এর আগে টস হেরে আগে ব্যাট করতে নাম হংকংয়ের হয়ে বড় কোনো ইংনিস আসেনি কারো কাছ থেকেই। দলটির হয়ে কালহান চাল্লু ও অদিত গোরাওয়ারা সমান ১৬ রানের ইনিংস খেলে আউট হয়েছেন। এছাড়া কবির সৌদি ১৩ ও হারুন আর্শাদ ১০ ছাড়া বাকিদের আর কেউ দুই অঙ্ক ছুঁতে পারেননি।

বল হাতে বাংলাদেশের হয়ে রিশাদ হোসেন সর্বোচ্চ ৩টি উইকেট নেন। এছাড়া মৃত্যঞ্জয় চৌধুরি ও রাকিবুল হাসান পান দুটি করে উইকেট।

Leave A Reply

Your email address will not be published.