বিএসএমএমইউতে খালেদা জিয়া

0 40

ডেস্ক: কারাবন্দি খালেদা জিয়াকে চিকিৎসার জন্য দ্বিতীয়বারের মতো বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেয়া হয়েছে।

শনিবার বিকেল ৩টা ১১ মিনিটে খালেদাকে বহনকারী (ঢাকা মেট্রো পলিটন পুলিশ) গাড়িটি কারাগার থেকে হাসপাতালের উদ্দেশে বের হয়ে ৩টা ৪০ মিনিটে হাসপাতালের গেটে পৌঁছায়।

কঠোর নিরাপত্তায় ১৫টি গাড়ির বহরে খালেদা জিয়াকে হাসপাতালে নেয়া হয়। গাড়ি বহরে ছিলো র‌্যাব, চকবাজার থানার ওসি, লালবাগ জোনের এসি, ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্স ও পুলিশ ফোর্সের গাড়ি।

খালেদা জিয়ার অসুস্থতার পরিপ্রেক্ষিতে সরকার বলে আসছিল জেলকোড অনুযায়ী তাকে বিএসএমএমইউতে চিকিৎসা নিতে হবে। তবে খালেদা জিয়া এতে রাজি ছিলেন না। তিনি চেয়েছিলেন ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা নিতে।

দুপুরে বিএসএমএমইউ এর দায়িত্বশীল এক কর্মকর্তা জানান, কারাবিধি অনুসারে খালেদা জিয়ার জন্য ‘ডিলাক্স কেবিন’ ইস্যু করা হয়েছে। তিনি (খালেদা জিয়া) ৬১২ নম্বর কেবিনে থাকলেও পাশের ৬১১ নম্বর কেবিনটিও তার জন্য বরাদ্দ করা হয়েছে। ওই কক্ষে তার সহকারী বা কারা নিরাপত্তারক্ষীরা থাকতে পারবেন।

চলতি বছরের ৭ এপ্রিল খালেদা জিয়াকে চিকিৎসার জন্য কারাগার থেকে বিএসএমএমইউতে নেয়া হয়েছিল। তার ছয়মাস পর ফের তাকে চিকিৎসার জন্য বিএসএমএমইউতে নেয়া হলো।

চলতি বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয় বিচারিক আদালত। ওই দিন থেকেই রাজধানীর নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন খালেদা জিয়া।

Leave A Reply

Your email address will not be published.