উইকেট নিয়ে রুমানার অসন্তোষ

0 38

ডেস্ক:এশিয়া জয়ী মেয়েরা পাকিস্তানের সঙ্গে নিজেদের মাঠে চার ম্যাচ টি-২০ সিরিজে ছিলেন বিবর্ণ। ব্যাটিং, বোলিং আর ফিল্ডিং অর্থাৎ তিন ডিপার্টমেন্টে চিরচেনা বাংলাদেশকে যেন খুঁজে পাওয়া যাচ্ছিলনা। সিরিজ শুরুর পর থেকে ভেন্যু নিয়ে বিসিবির অবহেলা ফুটে উঠেছিল বারবার। মাঠের আউটফিল্ড ছিল অনেক বাজে। পাশাপাশি উইকেটও ছিল অনেক স্লো। এবার বিষয়টি নিয়ে মুখ খুললেন নারী ক্রিকেট দলের ওয়ানডে ফরম্যাটের অধিনায়ক রুমানা আহমেদ। তার মতে, ‌উইকেটটা এতো লো ছিল যে রান করা যাচ্ছিল না।

বিষয়টি নিয়ে রুমানা আহমেদ জানান, ওদের বল অনেক স্লো। তারপর আবার স্লো উইকেট। এ কারণে বাংলাদেশ ব্যাটিংয়ে খুব একটা সুবিধা করতে পারেনি। বলতে পারেন নিজের দেশে ধরা খাওয়ার মতো ঘটনা ঘটে গেল। এশিয়া কাপের ফাইনালে দুর্দান্তভাবে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। এরপর বিশ্বকাপে কোয়ালিফাই করে বাংলাদেশ। ধারাবাহিকভাবে জয় পাচ্ছিল দলটি। কিন্তু পাকিস্তানের সঙ্গে ব্যাটিংয়ের বাংলাদেশের বেহাল অবস্থা দেখে অবাক হয়েছেন অনেকে।

বিষয়টি নিয়ে রুমানা বলেন, ‌’ব্যাটিংটা নিয়ে আসলে ব্যখ্যা নেই। অনেকদিন পরে এমন একটা পরিস্থিতির সম্মুখীন হওয়ায় সবার চোখে লাগতেছে। কিন্তু উইকেটের দিকে যদি আমরা তাকাই। এই উইকেট এতো লো উইকেট রান করাটা অনেক টাফ ব্যাপার। হয়তো আমরা দেখতে পাচ্ছি যে লো স্কোরের জন্য প্রতিপক্ষ টিম জিতে গেছে, কিন্তু ওদের যদি প্রথমে ব্যাট করতে দেওয়া হতো তাহলে ওরাও লো স্কোরই করত। পাকিস্তানের সঙ্গে টি-২০ সিরিজ হারার পরও আত্মবিশ্বাসে একটুও চিড় ধরেনি বাংলাদেশের। ওয়ানডে ম্যাচে ঘুরে দাড়ানোর প্রত্যয়ও জানালেন অধিনায়ক। আজকের ম্যাচে অলরেডি এর প্রমান তারা দিয়েছে ৯৪ রানে পাকিস্তানকে বেঁধে দিয়েছে বাঘিনীরা।

মূলত ওয়েস্ট ইন্ডিজে গিয়ে ভাল খেলারও প্রত্যয় তার। ‘আসলে টি-২০ সিরিজ জিততে পারলেতো ভাল লাগত। তবে এটা নিয়ে ভাবছি না। এই উইকেট আর ওয়েস্ট ইন্ডিজের উইকেট ও আবহাওয়া সবকিছু ডিফরেন্ট থাকবে। এখানে উইকেটের কারণে আমরা লো স্কোর করেছি। এশিয়া কাপে আমরা যে ইউকেটে খেলে এসেছি সেখানে স্কোর করতে পেরেছি। আমরা আশাবাদী যে, ওয়েস্ট ইন্ডিজ গেলে আমরা ভাল করব।

তিনি বলেন, পাকিস্তান আমাদের হারিয়েছে। কিন্তু পাকিস্তান র‍্যাংকিংয়ে আমাদের চেয়ে বেশি দূরে না। আমরা পাকিস্তান, শ্রীলঙ্কা ও ভারতকে হারিয়েছি। ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে আমরা তেমন কোনো ম্যাচ খেলিনি। আমরা জানি না ওরা কোন পরিস্থিতিতে আছে। তবে আমাদের প্রস্তুতি খারাপ হয়নি।
টি-২০ সিরিজে হোয়াইট ওয়াশের বিষয়টি ব্যাখ্যা করতে গিয়ে সব দায় নিজেদের উপর নিলেন রুমানা আহমেদ। তিনি বলেন, তিন ডিপার্টমেন্টেই ছোট ছোট ভুলের কারণে আমরা পিছিয়ে গেছি। তবে আমাদের ব্যাটিং সাইড ভালো হলে তারা এত সহজে জিততে পারত না।

Leave A Reply

Your email address will not be published.