হংকংয়ের ৩ ক্রিকেটার ম্যাচ ফিক্সিংয়ে জড়িত

0 56

ডেস্ক: ক্রিকেট বিশ্বে একেবারে নবীন দল হংকং। এবারই প্রথম খেলেছে এশিয়া কাপ। এখনো আইসিসির পূর্ণ সদস্য পদ পায়নি দলটি। খেলছে সহযোগী দেশ হিসেবে। এরইমধ্যে দলটির ৩ জন ক্রিকেটারে বিরুদ্ধে উঠেছে ম্যাচ ফিক্সিংয়ের (পাতানো) অভিযোগ। তাদের সাময়িক নিষিদ্ধ করেছে ক্রিকেটের নিয়ন্তণ সংস্থা আইসিসি।

সোমবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইসিসির গভর্নিং বডি জানিয়েছে, হংকংয়ের ৩ ক্রিকেটার ইরফান আহমেদ, নাদিম আহমেদ ও হাসিব আমজাদ ম্যাচ পাতানোর সঙ্গে যুক্ত ছিলেন। তিন জন ক্রিকেটারই পাকিস্তানি বংশোদ্ভূত। এর মধ্যে ইরফান ও নাদিম ভাই।

আইসিসি বলছে, তিন জনই ২০১৪ সালে অনুষ্ঠিত বিশ্বকাপ বাছাইয়ে দুইটি ম্যাচ পাতানোয় জড়িত ছিলেন। এর মধ্যে ইরফান ও নাদিম ২০১৬ সালের টি-টুয়েন্টি বিশ্বকাপে ম্যাচ পাতানোয় যুক্ত ছিলেন। ইরফান চট্টগ্রামে অনুষ্ঠিত ২০১৪ সালে টি-টুয়েন্টি বিশ্বকাপের ওয়ার্ম আপ ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ পাতানোয় জড়িত। সবমিলিয়ে ইরফানের বিপক্ষে ৯টি ও নাদিম ও আমজাদের বিপক্ষে ৫টি করে ম্যাচ পাতানোর অভিযোগ এনেছে আইসিসি।

২০১৪ সালে বিশ্বকাপ বাছাই পর্বে কানাডা ও স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ পাতানোর অভিযোগও উঠেছে ৩ জনের বিরুদ্ধে। এর মধ্যে স্কটল্যান্ডের সঙ্গে জিতলেও কানাডার বিপক্ষের ম্যাচটি হেরে যায় হংকং। কানাডার বিপক্ষে ইরফান ও হাসিব ইচ্ছাকৃতভাবে খারাপ খেলেছেন বলেও অভিযোগ আইসিসির।

তবে আগামী ১৪ দিসের মধ্যে (৮ অক্টোবর থেকে) এসব অভিযোগের বিরুদ্ধে আপিল করতে পারবেন হংকংয়ের ৩ ক্রিকেটার।

Leave A Reply

Your email address will not be published.