একই মঞ্চে দুই বাংলার শিল্পীরা

0 80

ডেস্ক : নাচ নিয়ে বেসরকারি টেলিভিশন চ্যানেল নাগরিক টিভির রিয়েলিটি শো ‘বাজলো ঝুমুর তারার নূপুর’। আগামী ১৫ অক্টোবর থেকে সপ্তাহের প্রতি সোম, মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ১০টায় অনুষ্ঠানটি প্রচারিত হবে। এতে অংশ নিয়েছেন বাংলাদেশ ও কলকাতার শিল্পীরা।

এই প্রতিযোগিতায় বাংলাদেশ এবং ভারত থেকে অংশগ্রহণ করেছেন ছয় জন করে মোট বারোজন তারকা। বাংলাদেশ থেকে যোগ দিয়েছেন টিভি অভিনেত্রী ঈশানা, ভাবনা, জান্নাতুল ফেরদৌস পিয়া, স্পর্শিয়া, অমৃতা ও সাফা কবির। আর কলকাতা থেকে রিমঝিম, সোহিনী, এনা সাহা, লাভলী, তিথি ও প্রীতি।

এছাড়াও এতে বাংলাদেশ থেকে চিত্রনায়িকা মাহিয়া মাহি, টিভি অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা ও জাকিয়া বারী মম অংশ নিয়েছেন। তা ছাড়া কলকাতা থেকে অংশ নিয়েছেন গিতশ্রী, চিত্রনায়িকা পায়েল ও টিভি অভিনেত্রী ঋতুপর্ণা।

এ অনুষ্ঠানের প্রধান বিচারক হিসেবে আছেন বাংলাদেশের চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন এবং কলকাতার নায়িকা শতাব্দী রায়। বিভিন্ন পর্বে বাংলাদেশ থেকে অতিথি বিচারক হিসেবে যুক্ত হয়েছেন চিত্রনায়িকা মৌসুমী, চিত্রনায়ক ফেরদৌস, সংগীতশিল্পী আঁখি আলমগীর, অভিনেতা তৌকীর আহমেদ ও সজল। কলকাতা থেকে সংগীতশিল্পী জোজো, অনিন্ধ, শ্রীলেখা মিত্র এবং নৃত্যবিশারদ তনুশ্রী শংকরও রয়েছেন।

দীর্ঘ তিন বছরের ফসল এই রিয়েলিটি শো। কারণ এটি নিয়ে নানারকম গবেষণা করেছেন সংশ্লিষ্টরা। ৭২টি পর্বে অনুষ্ঠানটি ধারণ করা হয়েছে। প্রতিটি পর্ব উপস্থাপনা করেছেন বাংলাদেশের মাসুমা রহমান নাবিলা ও কলকাতার সৌরভ।

বাংলাদেশ ও কলকাতার টেলিভিশন-চলচ্চিত্রশিল্পীদের মধ্যে সেতুবন্ধন তৈরি ও উভয় বাংলার সংস্কৃতির ঐতিহ্যের ধারা দুই বাংলার টেলিভিশন দর্শকদের মাঝে তুলে ধরার লক্ষ্যে এই আয়োজন করেছেন বলে জানা গেছে। আগামী ১৩ অক্টোবর সংবাদ সম্মেলনের মাধ্যমে আরো বিস্তারিত তথ্য জানাবেন বলেও জানিয়েছেন সংশ্লিষ্টরা।

Leave A Reply

Your email address will not be published.