ঢাবির ‘ঘ’ ইউনিটের প্রশ্নফাঁস তদন্তে আগের কমিটি

0 35

 

ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘ঘ’ ইউনিটে ভর্তি পরীক্ষা জালিয়াতির সঙ্গে জড়িতদের চিহ্নিত করতে গতবছরের কমিটিকেই ফের তদন্তের দায়িত্ব দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এবছর গঠিত কমিটির দেয়া প্রতিবেদন অনুযায়ী, আরো নিখুঁতভাবে পর্যবেক্ষণের জন্য গেল বছরের তদন্ত কমিটিকে নতুন করে দায়িত্ব দেয়া হয়েচে। তদন্ত প্রতিবেদন জমা দেয়ার জন্য ওই কমিটিকে দুই সপ্তাহ সময় দেয়া হয়েছে বলে ডেইলি বাংলাদেশকে জানিয়েছেন ঢাবির উপাচার্য অধ্যাপক ড. মো আখতারুজ্জামান।

ঢাকা বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমদকে প্রধান করে পাঁচ সদস্য বিশিষ্ট এ কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটির সদস্য সচিব- বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রাব্বানী। অনান্যরা হলেন জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এমদাদুল হক, সিন্ডিকেট সদস্য বজলুল মজনুন চুন্নু, জগন্নাথ হলের প্রভোস্ট অধ্যাপক অসীম কুমার সরকার।

গত বছরও ‘ঘ’ ইউনিটের প্রশ্নফাঁসের তদন্তের জন্য এই কমিটিকে দায়িত্ব দেয়া হয়েছিল। কিন্তু ওই কমিটি তাদের প্রতিবেদন জমা দেয়নি। তবুও এ বছর ‘ঘ’ ইউনিটের প্রশ্নপত্র ফাঁসের বিষয়টি অধিকতর তদন্তে একই কমিটিকে দায়িত্ব দেয়া হলো।

গত বছরের ব্যর্থ কমিটিকে কেনো আবার দায়িত্ব দেয়া হলো এ বিষয়ে জানতে চাইলে ঢাবি উপাচার্য বলেন, তদন্তের জন্য আগের কমিটিকেই দায়িত্ব দেয়া হয়েছে। অধিকতর তদন্তের জন্য কমিটি গঠন করা হয়েছে। তারা আগের বছর প্রতিবেদন কেনো দেয়নি; সব বিষয় তো উপাচার্য দেখেন না।

Leave A Reply

Your email address will not be published.