হার দিয়ে তাজিকিস্তান মিশর শুরু কিশোরীদের

0 62

 

ডেস্ক: তাজিকিস্তানে এএফসি অনূর্ধ্ব-১৯ ফুটবলের বাছাই পর্বের ‘ডি’ গ্রুপের প্রথম খেলায় দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হয়েছিল বাংলাদেশের মেয়েরা। শুরুতেই হোঁচট খেলো মেয়েরা। ৭-০ গোলের পরাজয় নিয়ে মিশন শুরু করল মৌসুমী-সানজিদারা।

বুধবার তাজিকিস্তানের রিপাবলিক স্টেডিয়ামে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে মোটেও প্রতিদ্বন্দ্বিতা করতে পারেনি বাংলাদেশের মেয়েরা। প্রথমার্ধে দক্ষিণ কোরিয়া ৩ গোল দেয় বাংলাদেশের জালে। দ্বিতীয়ার্ধে গোল শোধ করতে গিয়ে আরো ৪ গোলের সম্মুখীন হয় মেয়েরা। ৭-০ গোলের হার দিয়ে তাজিকিস্তান মিশন শুরু করল বাংলাদেশের কিশোরীরা। এই গ্রুপে স্বাগতিকরা তাজিকিস্তান ছাড়াও বাংলাদেশের গ্রুপ সঙ্গী দক্ষিণ কোরিয়া ও চাইনিজ তাইপে। মোট ৬টি গ্রুপে অনুষ্ঠিত হবে এই বাছাই পর্ব। ছয়টি গ্রুপ চ্যাম্পিয়ন ও দুটি সেরা রানার্সআপ দল নিয়ে হবে চূড়ান্ত পর্ব। গেল বছর এএফসি অনূর্ধ্ব-১৬ ফুটবলের মূল পর্বে খেলেছিল বাংলাদেশ। বলতে গেলে সেই দলের বেশিরভাগ সদস্য নিয়েই গড়া হয়েছে অনূর্ধ্ব-১৯ দল। সেই আসরে দক্ষিণ কোরিয়া রাসার্নআপ হয়। তবে অন্য গ্রুপে থাকায় বাংলাদেশ তাদের বিপক্ষে খেলেনি। তবে উত্তর কোরিয়ার মুখোমুখি হয়ে ৯-০ গোলে হেরেছিল বাংলাদেশ।

এই নিয়ে দ্বিতীয়বারের মত এএফসি অনুর্ধ্ব ১৯ বাছাইপর্বে খেলছে বাংলাদেশ। অপরদিকে শক্তিশালী দক্ষিণ কোরিয়া তিনবার চূড়ান্ত পূর্ব খেলার পাশাপাশি টুর্নামেন্টটির শিরোপা জিতেছে দুইবার।

শুক্রবার নিজেদের দ্বিতীয় ম্যাচে চায়নিজ তাইপের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল তিনটায়।

Leave A Reply

Your email address will not be published.