শনিবারে চবির স্নাতকে ভর্তি পরীক্ষা

0 25

ডেস্ক:শনিবার শুরু হচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। এ বছর ১ লাখ ৩৬ হাজার ২৪৭টি আবেদন জমা পড়ায় প্রতি আসনে লড়বে ২৮ জন।

ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ভর্তি পরীক্ষাকে কেন্দ্রকরে ক্যাম্পাসে নিরাপত্তা জোরদারে প্রায় পাঁচ শতাধিক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হবে। নগরীর মুরাদপুর-অক্সিজেন থেকে বিশ্ববিদ্যালয়ের এক নম্বর গেট পর্যন্ত ১৯টি পয়েন্টে যানজট নিয়ন্ত্রণ করবে পুলিশ।

প্রশ্নপত্র ফাঁস ও পরীক্ষায় জালিয়াতি রোধে পুলিশের বিশেষ টিম কাজ করবে বলে জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

২০১৮-১৯ শিক্ষাবর্ষে ‘এ’ইউনিটে ৪৪ হাজার ৪৩১ জন ভর্তি পরীক্ষার্থী প্রতিদ্বন্দ্বীতা করবে। ‘বি’ ইউনিটে ৩১ হাজার ৭৯০জন, বি-১ উপ ইউনিটে ১ হাজার ৮৮৪জন, ‘সি’ ইউনিটে ১১ হাজার ৪৩৯জন, ও ‘ডি’ ইউনিটে ৪৪ হাজার ৫৬৮জন এবং ডি-১ উপ-ইউনিটে ২ হাজার ১৩৫জন প্রতিদ্বন্দ্বীতা করবে।

শনিবার ‘বি’ ইউনিটের মাধ্যমে শুরু হবে চবির ভর্তিযুদ্ধ। ২৮ অক্টোবর অনুষ্ঠিত হবে ‘ডি’ ইউনিটের পরীক্ষা। ২৯ অক্টোবর ‘এ’ ইউনিট, ৩০ অক্টোবর ‘সি’ ইউনিট এবং ৩১ অক্টোবর ডি-১ ও বি-১ উপ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Leave A Reply

Your email address will not be published.