প্রথম দিনটা নিজেদের করে রাখলো জিম্বাবুয়ে

0 45

 

ডেস্ক:বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট শুরু হয়েছে। এই ম্যাচের মাধ্যমে দেশের অষ্টম টেস্ট ভেন্যু হিসেবে যাত্রা শুরু করলো সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম। প্রথম দিন শেষে পরিতৃপ্ত হতেই পারে জিম্বাবুয়ে। দিনশেষে সফরকারিদের সংগ্রহ ৫ উইকেটে ২৩৬ রান।

শনিবার দিনের সকালে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন জিম্বাবুইয়ান অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা। লর্ডস ও ইডেন গার্ডেনসের অনুকরণে আকরাম খানের মাধ্যমে ঘণ্টা বাজিয়ে খেলা শুরু হয়। বাংলাদেশের হয়ে টেস্ট অভিষেক করেন আরিফুল ইসলাম এবং নাজমুল হাসান শান্ত।

ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই দারুণ ব্যাটিং করেন মাসাকাদজা ও চারি। চারিকে সরাসরি বোল্ড করে প্রথম উইকেটের পতন ঘটান তাইজুল ইসলাম। এর কিছু পরেই জিম্বাবুয়ের ব্যাটিং স্তম্ভ ব্রেন্ডন টেইলরকে শান্তর তালুবন্দি করেন সেই তাইজুলই। তখন মনে হচ্ছিল ব্যাটিং বিপর্যয়ে পড়তে যাচ্ছে সফরকারিরা। ৪৭ রানে দুই উইকেটের পতন ঘটার পর অধিনায়ক মাসাকাদজাকে সঙ্গী করে বিপর্যয় সামাল দেন ওয়ানডে সিরিজে শতক করা শেন উইলিয়ামস।

দলীয় ৮৫ রানে আবু জায়েদের বলে এলবিডব্লিউ’য়ের শিকার হয়ে ফিরে যান মাসাকাদজা। এর মধ্যে তুলে নিয়েছেন টেস্ট ক্যারিয়ারে নিজের সপ্তম অর্ধশতক। দলীয় ১২৯ রানে সিকান্দার রাজাকে বোল্ড করেন নাজমুল অপু। পিটার মুরকে সঙ্গী করে দীর্ঘক্ষন জুটি গড়েন শেন উইলিয়ামস। দলের রান দুইশো পৌঁছানোর পর ব্যক্তিগত ৮৮ রানে মিরাজের বলে রিয়াদের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান উইলিয়ামস।

দিনের বাকি অংশ অবশ্য বেশ নিরাপদেই পার করেন মুর এবং চাকাভা। মুর ৩৭ ও চাকাভা ২০ রানে অপরাজিত থেকে ম্যাচের দ্বিতীয় দিন শুরু করবেন।

Leave A Reply

Your email address will not be published.