‘যে জিতবে রাতে মুরগি পাবে’

0 19

 

ডেস্ক: সাকিব আল হাসান দেশের সেরা ক্রিকেটার। সম্প্রতি বিবিসি বাংলা নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে কথা বলেছেন নিজের ছোটবেলা এবং পচ্ছন্দ-অপচ্ছন্দ নিয়ে।

পাড়ার ক্রিকেটগুলো খেলা হয়ে থাকে বিভিন্ন অদ্ভুতুড়ে নিয়ম মেনে। সাধারণত মাঠ সংকটের জন্য এইসব নিয়ম তৈরি করা হয়। সাকিব তার ছোটবেলার মাঠ সম্পর্কে কথা বলতে গিয়ে বলেন, ছোটবেলায় খেলার নিয়মটা ছিল ওই বাসায় বা পুকুরে গেলে আউট। তখন আমরা ওইদিকে শট খেলতাম না। এখনো আসলে দেখা যায় ওই শটগুলো ভালো খেলি না। আর তখন যে বিশেষ শট খেলতাম দেখা গেল ওগুলোই ভালো খেলি।

এছাড়া রাস্তা আটকে দিয়ে খেলার কথা উল্লেখ করেন সাকিব। সে সময় বিভিন্ন রকম বাজিও ধরা হত। এ প্রসঙ্গে সাকিব বলেন, খেলার সময় মুরগি বেঁধে রাখা হত। যারা জিতবে তারা রাতে মুরগি পাবে। এভাবে কলা, তরমুজ, বিস্কুট…(হাসি)।

বিশ্বে সাকিব আল হাসান নামে পরিচিত হলেও তার আসল নাম ফয়সাল। কিভাবে ফয়সাল থেকে সাকিব হলেন? এ প্রসঙ্গে বিশ্বসেরা এই অলরাউন্ডার বলেন, ফুটবলার বা ক্রিকেটার হবো এমন কোনো পরিকল্পনা ছিল না। এটা বছর বছর পরিবর্তন হতো। যেহেতু মধ্যবিত্ত পরিবার, বাবা সরকারি চাকরি করতো। এরকম জায়গা থেকে কেউ সেরকম পর্যায়ে যায়নি। দুই একজন হয়তো ফুটবলে হয়েছে। ক্রিকেটার হবো এমন ভাবিনি। তেমনটা ভাবলে ক্রিকেটার হতে পারতাম না। এটা আমার কাছে মনে হয় মানসিক চাপ।

কন্যা আলাইনা হাসান সম্পর্কেও কথা বলেন সাকিব। তার ভাষায়, আল্লাহর কাছে থেকে সব থেকে বড় উপহার আমার মেয়ে। আগে বাবা-মায়েরা বলতো এ ব্যাপারে(বাবা হওয়া সম্পর্কে)। কিন্তু হওয়ার পর আসলে বোঝা যায়।

প্রিয় খাবার সম্পর্কে সাকিব বলেন, সব খাবারই পচ্ছন্দ। শুধু পটলের বিচি বাদে(হাসি)।

Leave A Reply

Your email address will not be published.