গাড়ি চালকদের বিশ্রামাগার বানিয়ে দিলেন মাশরাফি

0 39

 

ডেস্ক: ক্রিকেট মাঠের সাফল্যে দেশ-বিদেশে কুড়িয়েছেন অনেক সুনাম। বাংলাদেশের মানুষের মণিকোঠায় স্থান করে নিয়েছেন নড়াইল এক্সপ্রেস খ্যাত মাশরাফি বিন মর্তুজা। মাঠের সীমানা পেরিয়ে অনেক মহৎ কাজ করছেন এ তারকা খেলোয়াড়। সম্প্রতি আরো একটি দৃষ্টান্ত স্থাপন করলেন বিরল এ ব্যক্তিত্ব। তিন যুগ ধরে গাছ তলায় থাকা শ্রমিকদের কষ্ট নিবারণেে এগিয়ে এসেছেন তিনি । তার অনুদানের টাকায় গাছ তলায় বিশ্রাম নেয়া শ্রমিকরা এখন ঘরে বসে বিশ্রাম নিচ্ছেন। এতে স্বস্তি ও কৃতজ্ঞতা প্রকাশ করছেন তারা।

নড়াইল জেলার রেন্ট-এ-কার মাইক্রোবাস চালক মো. আব্দুল্লাহ বলেন, নড়াইল জেলায় রেন্ট-কারের সংখ্যা মোট দুই শতাধিক। এর মধ্যে মাইক্রোবাস ও প্রাইভেট কার রয়েছে। গাড়ির চালক ও হেলপার গাড়ি পার্কিং শেষে ত্রিশ বছর ধরে গাছ তলা, রাস্তার পাশ অথবা চায়ের দোকানে বিশ্রাম নিতাম। এক কথায় গাড়ি রাখার পর আমাদের বসার জন্য কোনো জায়গা ছিল না। আমাদের সমস্যা মাশরাফিকে বলার পর তিনি আমাদের বিশ্রামের জন্য একটি ঘর নির্মাণের জন্য টাকা দেন। সেই টাকায় চালক ও হেলপারদের বিশ্রামের একটি ঘর নির্মাণ করা হয়।

তিনি আরো বলেন, মাশরাফি আধাপাকা একটি টিন সেডের ঘর নির্মাণ করে দিয়েছেন, এতে একটি বারান্দা রয়েছে। আমরা কাজ শেষে গাড়ি পার্কিং করে বিশ্রাম নিতে পারি। তিন যুগ পর আমাদের গাছ তলা থেকে ছাদ তলায় নেয়ায় মাশরাফি বিন মর্তুজার প্রতি আমরা কৃতজ্ঞ।

মাশরাফি বিন মতুর্জার বাবা গোলাম মর্তুজা স্বপন বলেন, মাশরাফির এমন কাজে তিনিও আনন্দিত। তার ছেলে সব সময় মানুষের উপকার করার চেষ্টা করে।

Leave A Reply

Your email address will not be published.