চালু হয়েছে স্কাইপে

0 35

 

ডেস্ক: ইন্টারনেটে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে যোগাযোগ করার অ্যাপস ‘স্কাইপে’ আবার চালু হয়েছে।

মঙ্গলবার ‘ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি)’এর সেক্রেটারি জেনারেল এমদাদুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আনুমানিক বিকেল সাড়ে ৪টার দিকে স্কাইপে খুলে দেয়া হয়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির দলীয় মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণে লন্ডনে অবস্থানরত দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান স্কাইপে ব্যবহার করে অংশ নেন। এমন খবর গণমাধ্যমে আসার পর ক্ষমতাসীন দল এ বিষয়টি নিয়ে নির্বাচন কমিশনে আপত্তি পেশ করে এবং প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ জানায়।

আওয়ামী লীগের অভিযোগ, একজন দণ্ডিত আসামি জাতীয় নির্বাচনে অংশ নেয়া কোনো দলের মনোনয়ন কার্যক্রমে অংশ নিতে পারেন না। এটা গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ তথা নির্বাচনী আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন।

এর পরিপ্রেক্ষিতে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) সোমবার স্কাইপ বন্ধ করে দিয়েছে বলে অভিযোগ উঠে আসে গণমাধ্যমে। যদিও বিটিআরসি তা স্বীকার করেনি। সংস্থাটির পক্ষ থেকে বলা হয়েছিল, এটা কারিগরি ত্রুটির কারণে হতে পারে।

স্কাইপে বন্ধের পর বিএনপি অভিযোগ করে, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান স্কাইপে ব্যবহার করে দলীয় প্রার্থীদের সাক্ষাৎকার নেন। এটা ঠেকাতে সরকার স্কাইপে বন্ধ করেছে।

গতকাল সোমবার গুলশানে চেয়ারপারসনের কার্যালয় এলাকায় ইন্টারনেট সেবাও পাওয়া যাচ্ছে না বলেও অভিযোগ করেছিল দলটি।

অবশ্য আজ তারেক রহমান বিকল্প পদ্ধতিতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রার্থীদের সাক্ষাৎকার নিচ্ছেন বলে জানিয়েছে বিএনপি।

Leave A Reply

Your email address will not be published.