ছড়াসম্রাট আহাদ আলী মোল্লার জন্মদিন আজ

সম্পাদক-প্রকাশকসহ সিডি নিউজ পরিবারের সদস্যরা শুভেচ্ছা জানিয়েছেন

0 34

আজ ৫ ডিসেম্বর কিংবদন্তি ছড়াকার ছড়াসম্রাট আহাদ আলী মোল্লার শুভ জন্মদিন। তিনি সমকালীন বাংলা ছড়া সাহিত্যের একজন প্রতিভাবান ব্যক্তিত্ব। তুখোড় ছন্দশিল্পী। ছড়াকার হিসেবে স্বতঃস্ফূর্ত প্রকাশভঙ্গি, শব্দবিন্যাসের নিপুণতা ও গতিময় ছন্দের চমৎকার গাঁথুনিতে তার জুড়ি নেই। তিনি ১৫ সহস্রাধিক ছড়া লিখে বিস্ময়ের সৃষ্টি করেছেন। লিখে চলেছেন নিরন্তর। প্রতিভাবান এই ছড়াকারের জন্ম ১৯৭৩ খিস্টাব্দের ৫ ডিসেম্বর।

কর্মজীবনে আহাদ আলী মোল্লা চুয়াডাঙ্গা থেকে প্রকাশিত দৈনিক মাথাভাঙ্গার বার্তা সম্পাদক, দৈনিক যুগান্তরের চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি ও সৃজনী মডেল মাধ্যমিক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক। শক্তিশালী এ ছড়াকার ১৯৮৭ সাল থেকে জাতীয় পত্রপত্রিকাসহ দেশ ও দেশের বাইরের বিভিন্ন পত্রিকায় লেখালেখি করে আসছেন।

১৯৯১ খ্রিস্টাব্দ থেকে চুয়াডাঙ্গার জনপ্রিয় পত্রিকা দৈনিক মাথাভাঙ্গার প্রথম পাতায় ‘টিপ্পনী’ শিরোনামে সমাজ সচেতনমূলক ছড়া লিখে বিশেষ খ্যাতি ও জনপ্রিয়তা অর্জন করেছেন। তিনি উপন্যাস, ছোটগল্প, কবিতা, রম্যরচনা, নাটকসহ সাহিত্যের বিভিন্ন শাখায় পরিভ্রমণ করলেও ছড়াসাহিত্যে তার বিশেষ অবদান পরিলক্ষিত হয়। ছড়াসাহিত্যে বিশেষ অবদানের জন্য তিনি ২০১৬ সালে কাজী হায়দার স্বর্ণপদক লাভ করেন। একই বছরে চুয়াডাঙ্গা জেলা লেখক সংঘ তাকে ‘ছড়াসম্রাট’ উপাধিতে ভূষিত করে।

কিংবদন্তি এই ছড়াকারের জন্মদিনে সম্পাদক-প্রকাশকসহ সিডি নিউজ পরিবারের সদস্যরা শুভেচ্ছা জানিয়েছেন। এক বিজ্ঞপ্তিতে তার উত্তরোত্তর সাফল্য ও দীর্ঘায়ু কামনা করেছে সিডি নিউজ কর্তৃপক্ষ।

Leave A Reply

Your email address will not be published.