নির্বাচন কমিশনই বিএনপির শেষ ভরসা

0 18

 

ডেস্ক: নির্বাচন কমিশনের (ইসি) উপর আস্থা নেই বলে বিএনপি বার বার অভিযোগ করে আসলেও শেষ ভরসাস্থল হিসেবে দেখছে নির্বাচন কমিশনকেই। গণহারে গ্রেফতারের প্রতিকার পাওয়া এবং নির্বাচনে সমান সুযোগ নিশ্চিত করার দাবিতে নিত্যদিনই কমিশনে যাওয়া আসা এবং চিঠি চালাচালি চলছে দলটির পক্ষ থেকে।

সর্বশেষ মনোনয়ন হারানো দলীয় প্রার্থীদের প্রার্থীতা ফেরানোসহ বিএনপির কারাবন্দী চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার প্রার্থীতা ফিরে পেতে সেই ইসিরই দ্বারস্থ হয়েছেন দলটির শীর্ষ নেতারা। ইসির সুবিচারের আশায় এখন দলটির নেতাকর্মীরা। মুক্ত বেগম খালেদা জিয়াকে নিয়েই নির্বাচনী মাঠে প্রতিদ্বদ্বিতায় নামতে পারবেন বলেও আশাবাদ ব্যক্ত করেছেন অনেকে।

বিএনপি অবশ্য ইসির প্রতি নিজেদের আস্থার বিষয়টি স্বীকার করছে না। কোথাও যাওয়ার জায়গা না থাকায় ইসিতেই আসতে বাধ্য হচ্ছেন বলে জানান দলটির নেতারা। তবে একবারে অস্বীকারও করছেন না কেউ। বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বুধবার নির্বাচন কমিশনে এবিষয়ে বলেন, আমরা নির্বাচন কমিশনের প্রতি যদি আস্থাশীল থাকতাম, তাহলে তো সরকারে এখন যারা আছেন, সরকারের প্রতিনিধিদের মতো একমাস পরে একদিন আসতাম। আমাদেরতো প্রতিদিনই আসতে হচ্ছে। যেহেতু আমাদের যাওয়ার আর কোনো জায়গা নেই, তাই আস্থা থাকা না থাকার চেয়েও বড় প্রশ্ন হচ্ছে আমরা যাবো কোথায়? আমাদের তো এখানেই আসতে হবে।

Leave A Reply

Your email address will not be published.