নড়াইল-১ আসনে কে হচ্ছেন নৌকার মাঝি?

0 9

 

নড়াইল: নড়াইল-১ আসনে কে হচ্ছেন নৌকার মাঝি এ নিয়ে বেশ শোরগোল চলছে।

এই আসনে বর্তমান এমপি আওয়ামী লীগের বিএম কবিরুল হক মুক্তি ও আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের শরীক দল জাসদের শরীফ নূরুল আম্বিয়াকে যৌথভাবে নৌকা প্রতীক দেয়া হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, এই আসনে আওয়ামী লীগ থেকে প্রথমে চিঠি দেয়া হয় বর্তমান এমপি বি এম কবিরুল হক মুক্তিকে। একদিন পর মহাজোটের শরীক দল জাসদের শরীফ নুরুল আম্বিয়াকে নতুন করে মনোনয়ন দেয়া হয়। যার কারণে দু’জনেই মনোনয়নপত্র দাখিল করেছেন।

মনোনয়নের চিঠি পাওয়ায় উভয় প্রার্থীর সমর্থকরা পৃথক পৃথকভাবে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেন। বর্তমানেও মিছিল মিটিং, ফেসবুক ক্যাম্পেইন চলছে। তবে, দুই প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। যেকোন সময় সংঘাতের আশঙ্কা রয়েছে। তবে প্রার্থীরা এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখতে নিজ নিজ নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়েছেন। শেষ পর্যন্ত কে হচ্ছেন নৌকার মাঝি তা নিয়েই চায়ের স্টল থেকে শুরু করে সর্বত্রই চলছে আলোচনার ঝড় ও চুলচেরা বিশ্লেষণ।

চাচুড়ী এলাকার ভোটার রজিবুল ইসলাম বলেন, অবহেলিত কালিয়ার উন্নয়নে কাজ করবেন এমন প্রার্থীকেই যেন নৌকা প্রতীক দেয়া হয়। বর্তমান এমপি সব সময় এলাকার উন্নয়নে কাজ করেছেন। আগামীতেও এলাকার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বিএম কবিরুল হক মুক্তিকে নৌকা প্রতীক দেওয়া হোক’।

অপর ভোটার শরীফ তুকরোল আমিন দাবি করেন, বীরমুক্তিযোদ্ধা শরীফ নূরুল আম্বিয়াকে নৌকা প্রতীক দেয়া হলে তিনি এলাকার উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখতে পারবেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস বলেন, ‘নেত্রী যাকে দলীয় মনোনয়ন নৌকা প্রতীক দিবেন তার পক্ষেই দলীয় নেতারা কাজ করবেন’।

এই আসনে আওয়ামী লীগের দুইজন, বিএনপির দুই, জাপার এক ও ইসলামী আন্দোলনের একজনসহ ১১ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। তবে যাচাই-বাছাইয়ে তিনজন স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। বর্তমানে আট জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়েছে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নড়াইল-১ আসনে মোট ভোটার রয়েছে দুই লাখ ৩৮ হাজার ৫১ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ১৮ হাজার নয় শত ৩৮ জন এবং নারী ভোটার এক লাখ ১৯ হাজার এক’শ ১৩ ভোট। এই আসনে ভোট কেন্দ্রের সংখ্যা ১০২টি এবং ভোটকক্ষের সংখ্যা ৪৮৭টি।

Leave A Reply

Your email address will not be published.