মেন্ডিস বীরত্বে সেমিতেই বিদায় বাংলাদেশের

0 46

 

ডেস্ক: ইমার্জিং কাপের সেমিফাইনালে শ্রীলংকার বিপক্ষে ৪ উইকেটে হেরে বিদায় নিল বাংলাদেশ। বাংলাদেশের দেয়া ২৩৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১০ বল বাকি থাকতেই ৬ উইকেট হারিয়ে জয় তুলে নিয়েছে শ্রীলংকা।

কলম্বোতে সকালে টস হেরে ব্যাটিংয়ে নেমে মিজানুর ও ইয়াসিরের অর্ধশতকে বাংলাদেশ সবকয়টি উইকেটে হারিয়ে ২৩৭ রান সংগ্রহ করে। জবাবে ব্যাট করতে নেমে শ্রীলংকার শুরুটা ভালো হয়নি। দলীয় ৩ রানেই প্রথম উইকেট হারায় তারা। এরপর ৮৭ রানে তারা হারায় চতুর্থ উইকেট। কিন্তু এরপরেই ঘুরে দাঁড়ায় শ্রীলংকা। জয়সুরিয়া ও মেন্ডিসই মূলত বাংলাদেশের ফাইনালের স্বপ্নে আঘাত হানে। জয়সুরিয়া ৩৯ রানে ফিরে গেলেও মেন্ডিসের অপরাজিত ৮৮ রানে হার মানে বাংলাদেশ।

এর ফাইনালে ওঠার লড়াইয়ে শ্রীলংকার বিপক্ষে ব্যাটিংয়ে নেমে শুরুতেই হোঁচট খায় নুরুল হাসানের দল। দলীয় ২ রানে করুণারত্নের বলে গুনারত্নেকে ক্যাচ দিয়ে ফেরেন জাকির হাসান। ব্যর্থ হয়েছে তিন নাম্বারে নামা শান্ত ও অধিনায়ক নুরুলও। ৪১ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ।

এরপরই ওপেনার মিজানুর রহমানকে সঙ্গী করে জুটি গড়ে তোলেন মোসাদ্দেক। দুইজনের ৬৫ রানের জুটি ভাঙে মোসাদ্দেকের বিদায়ে। তিনি ৩৯ রানে মেন্ডিসের শিকার হন। ইয়াসির আলীকে সঙ্গী করে আরো একটি ক্যামিও জুটি গড়েন মিজানুর। দুজনের ভুল বুঝাবুঝিতে রান আউটে কাটা পড়েন মিজানুর। আউট হওয়ার আগে মিজানুর নিজের অর্ধশতক তুলে নিয়েছেন। তার ব্যক্তিগত সংগ্রহ ৭২ রান। এরপর আফিফ নামলে তিনিও সেই রান আউটেই ফিরে যান। অর্ধশতক তুলে করুণারত্নের বলে উইকেটে পিছনে ক্যাচ দেন ইয়াসির। ফেরার আগে তার সংগ্রহ ৬৬ রান। শেষ পর্যন্ত বাংলাদেশ ৪৯.১ ওভারে সব কয়টি উইকেট হারিয়ে ২৩৭ রান সংগ্রহ করে।

Leave A Reply

Your email address will not be published.