ভিক্ষা করে হলেও সাংবাদিকদের বেতন দিন…

4 785

ডেস্ক: ভিক্ষা করে হলেও সাংবাদিকদের বেতন পরিশোধ করতে সংবাদমাধ্যমগুলোর মালিকদের নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতি মিয়া সাকিব নিসার। রোববার পাকিস্তানে সাংবাদিকদের বেতন না দেওয়া সংক্রান্ত এক রিটের শুনানিতে তিনি এমন নির্দেশনা দেন।

সাংবাদিকদের বেতন না দেওয়ার অভিযোগে দেশটির গণমাধ্যম মালিকদের আদালতে তলব করেন প্রধান বিচারপতি। তিনি বলেন, ‘ভিক্ষা করুন আর ধার করুন, যেমন করেই হোক না কেন সাংবাদিকদের বেতন পরিশোধ করুন।’

রোববার সুপ্রিম কোর্টের দুই বিচারপতির সমন্বয়ে গঠিত বেঞ্চে এ শুনানি অনুষ্ঠিত হয়। এ সময় সাংবাদিকদের ‘লে অফ’ দেওয়ার নির্দেশনা স্থগিত করেন আদালত।

সাংবাদকর্মীদের বেতন দেওয়ার বিষয়ে আদালতের আগের নির্দেশনা বাস্তবায়ন না করায় ক্ষোভ প্রকাশ করেন আদালত। সংবাদমাধ্যমগুলোর মালিকদের ব্যক্তিগতভাবে আদালতে হাজির হয়ে ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেন প্রধান বিচারপতি।

পাকিস্তানের ইলেট্রনিক মিডিয়া রিপোর্টার অ্যাসোসিয়েশনের সভাপতি মুহাম্মাদ আসিফ বাট আদালতকে জানান, যেসব সাংবাদিক তাদের বকেয়া বেতন দেওয়ার দাবি জানাচ্ছেন তাদেরকে সংবাদমাধ্যম অফিসগুলো ‘লে অফ’ দিচ্ছে। তবে বিচারপতি সাকিব নিসার নির্দেশ দেন যে, কোনও সাংবাদিককে ‘লে অফ’ দেওয়া যাবে না। আদালতের নিদের্শনা মানতে যেসব প্রতিষ্ঠান ব্যর্থ হবে তাদের কঠোর শাস্তির মুখে পড়তে হবে।

  1. 948 says

    炎热夏天,闲来无事,拜读博客,消暑解闷!

  2. 爱就爱啦 says

    从百度点进来的,学习学习,呵呵!

  3. 罗拉套图网 says

    到你的博客走一趟,如同阳光洒在我脸上,心里暖洋洋!

  4. 大喜 says

    这里真心不错,每次来都有新收获!

Leave A Reply

Your email address will not be published.