জীবননগরে তীব্র শীতে জঁবুথবু খেটে মানুষ পুরাতন কাপড়ের দোকানে ক্রেতা সাধারণের ভীড়

0 81

 

জীবননগর: চুয়াডাঙ্গা জীবননগরে শীতের তীব্রতা বাড়ার সঙ্গে সঙ্গে ভিড় বাড়ছে শীতবস্ত্রের দোকানে। বিশেষ করে শিশু ও বয়স্কদের শীতবস্ত্র কেনার চাহিদা সবচেয়ে বেশি। এখানে সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলে কেনাবেচা।

বিগত বছরগুলোতে পৌষ থেকে পুরোদমে বেচা-কেনা শুরু হলেও এবছর আগে ভাগেই শুরু হয়েছে বিক্রি। এসব দোকানগুলোতে নিজেদের সাধ্য’র ভেতর পণ্য পেয়ে খুশি ক্রেতারা। অন্যদিকে স্বল্প পূঁজিতে অধিক লাভেও হাসি ফুঁটছে বিক্রেতাদের মুখে।

বুধবার সন্ধ্যায় সরেজমিনে গিয়ে দেখা যায় জীবননগর পৌর শহরের পুরাতন ডাগবাংলো,ইসলামী ব্যাংকের সামনে,জীবননগর মুক্তিযুদ্ধা সড়ক সংলগ্ন বাজারে ভিতরসহ উপজেলার বিভিন্ন বাজার গুলোতে বসছে পুরনো কাপড় বেচার ভ্রাম্যমাণ দোকানগুলো। যেখানে রীতিমত ভিড় করছে নিম্ম ও মধ্যবর্তী আয়ের মানুষরা।

পুরাতন কাপড় বিক্রেতা আব্দুর রহমান বলেন, এবছর আগের থেকে শীত পড়ায় শীতের পোষাক বিক্রি বেশি হচ্ছে। এতে করে আমাদেরও মোটামোটি ভালো লাভ হচ্ছে। এসব দোকান আমরা শুধু শীতের সময়েই করি। বছরের বাকি দিনগুলো আমরা অন্য কাজ করি।

ক্রেতা রবিউল ইসলাম,জান্নাতুল,জাকির হোসেন ও সাদিয়া বেগম বলেন,পুরাতন এসব শীতের দোকানগুলোতে সাধ্যের ভেতর অনেক ভালো ভালো পোষাক পাওয়া যাচ্ছে। যাতে আমাদের খরচ কম হয়। তাই সাধ্যের মধ্যে এখান থেকেই ভালো কিছু কেনার চেষ্টা করছি।

Leave A Reply

Your email address will not be published.