বিপিএল সেরাদের নিয়ে টি-টোয়েন্টি দল হবে

0 26

 

ডেস্ক: ক্রিকেট বিশ্বের বিভিন্ন দেশেই এখন তিন ফরম্যাটের জন্য আলাদা আলাদা দল রয়েছে। সেই চিন্তা থেকেই শনিবার থেকে শুরু হতে যাওয়া বিপিএল শেষে টি-টোয়েন্টির জন্য আলাদা দল গঠন করা হবে। এমনটিই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

বুধবার মিরপুরে সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি বলেন, নতুন বেশ কিছু খেলোয়াড়কে আমরা যোগ করেছি। তাদের দেখার চেষ্টা করেছি। এর পেছনে একটাই কারণ টেস্টের জন্য আলাদা দল করা। একই সঙ্গে আমরা টি-টোয়েন্টির জন্যও আলাদা দল করতে চাই। টি-টোয়েন্টির বিশেষজ্ঞ খেলোয়াড় পাওয়ার জন্য প্রধান কোচ স্টিভ রোডসকে দায়িত্ব দেয়া হয়েছে। তিনি বিপিএলের খেলা দেখে তা চূড়ান্ত করবেন।

সদ্য বিদায়ী বছরে স্বপ্নের মতো কেটেছে বাংলাদেশ ক্রিকেট দলের। ২০১৮ সালে সবচেয়ে বেশি ম্যাচ জয়ের রেকর্ড গড়েছেন টাইগাররা। আন্তর্জাতিক ক্রিকেটে ৩২ বছরের পথ চলায় বাংলাদেশের সফলতম বছর ছিল এটি।

২০১৮ সালে টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি মিলে ২১টি ম্যাচ জিতেছে বাংলাদেশ দল। এর আগে ২০০৬ সালে সর্বোচ্চ ১৯টি ম্যাচে জয় পেয়েছিল টাইগাররা।

বিদায়ী বছর নিয়ে পাপন বলেন, ২০১৮ সালটা আমাদের জন্য দারুণ একটি বছর গেছে। অবশ্য গত চার পাঁচ বছর ধরেই ছেলেরা যে পারফরম্যান্স করছে তাতে আমরা সন্তুষ্ট। আমরা দেশে এবং এই উপমহাদেশে যে কাউকে হারাতে পারি। এই বছর ইংল্যান্ড, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা বা ওয়েস্ট ইন্ডিজের কন্ডিশনে খেলা হবে। সেদিক থেকে আমি বলব যে ২০১৯ সালটা চ্যালেঞ্জিং হবে।

Leave A Reply

Your email address will not be published.