ইশতেহারের আলোকেই মন্ত্রিসভা: কাদের

0 18

 

ডেস্ক: একাদশ সংসদে সরকার গঠনের উদ্দেশে তরুণ-নবীন ও পুরাতনের সমন্বয়ের নবগঠিত মন্ত্রিসভা আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারের আলোকেই তৈরি করা হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, নবীন প্রতিনিধিদের সমন্বয়ে এবারের মন্ত্রিসভা গঠন করা হয়েছে। এটা যথেষ্ট ফাইন ব্যালেন্সড (ভারসাম্যপূর্ণ) হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই মন্ত্রিসভা উপহার দিয়েছেন, তা জনগণ কিভাবে নিচ্ছে- এটা মুখ্য বিষয়। নতুন ভাবনার সঙ্গে মানুষ কিভাবে একাত্মতা প্রকাশ করছেন, এটাও গুরুত্বপূর্ণ।

“আমি জেনেছি, অনেকেই নতুন মন্ত্রিসভা নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন। এমনকি অনেক টিভি টক-শোতেও প্রশংসা এসেছে। এখন কথা হচ্ছে, নতুন মন্ত্রিরা কতটা দায়িত্ব পালন করবেন, তার উপর নির্ভর করে মন্ত্রিসভার সাফল্য।”, যোগ করেন তিনি।

এসময় মন্ত্রিসভার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, এটা ভাবা যাবে না যে, এটাই চূড়ান্ত বা পারমানেন্ট (স্থায়ী)। সময়ে সময়ে এটাতে পরিবর্তন আসবে, আসতে পারে। এতে সম্প্রসারণ, রদবদল, সংকোচন থাকতেই পারে।

এদিকে অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দলের শরীকরা আমাদের সঙ্গেই আছে এবং থাকবে। এটা নিয়ে কোনো জটিলতা নেই বলেও জানান তিনি।

Leave A Reply

Your email address will not be published.