মনোনয়নপত্র কিনবো কোথাও বলিনি: চয়নিকা চৌধুরী

0 94

 

ডেস্ক: ‘আমি একজন নির্মাতা। আমি দীর্ঘ ১৮ বছর ধরে নাটক টেলিফিল্ম নির্মাণ করে থাকি!সব সময়ে আমার একটাই কথা ছিল, আমার ভালোবাসা আমার কাজ, আমার পরিবার, আমার দেশ! আমি কখনোই, কোনদিন কোথাও বলিনি যে, আমি মনোনয়নপত্র কিনবো! এই বিষয় আমি কখনো কোনদিন ভাবিওনি। কারণ, এটা কেনার জন্য আমি উপযুক্ত নই, সবাই চাইলেই কিনতে পারে না, আর সবার কিনতে চাওয়াও ঠিক না। কারণ, তার জন্য প্রোপার যোগ্যতা থাকতেই হয়।’

এই কথাগুলো জনপ্রিয় নাট্যনির্মাতা চয়নিকা চৌধুরী শুক্রবার তার ফেসবুকে লিখেছেন। সম্প্রতি একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সংরক্ষিত আসনের প্রাথীদের মনোনয়ন ফরম বিক্রি শুরু করেন ক্ষমতাসীন আওয়ামী লীগ। সেখানে দেশীয় শোবিজের অনেক তারকা শিল্পীই মনোনয়ন ফরম কিনেছেন। তাদের সঙ্গে চয়নিকা চৌধুরীর নাম জড়িয়ে বেশ কয়েকটি গনমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।

তিনি লিখেন, আমি রাজনীতিবিদদের শ্রদ্ধা করি। কিন্ত আমি সক্রিয়ভাবে কখনোই রাজনীতি করিনি। মনোনয়নপত্র না কিনেও দেশের জন্য যে যার জায়গা থেকে কাজ করতে পারে। আমিও আমার নির্মাণের জায়গা থেকে ভালো কাজ করতে পারি, ভালো কাজের সঙ্গে যুক্ত হতে পারি।

নন্দিত অভিনেত্রী শমী কায়সারের কথা উল্লেখ করে তিনি লিখেছেন, শমী কায়সার আমার প্রিয়বন্ধু। তার নেতৃত্বে আমি ‘বাংলাদেশের পক্ষে আমরা’ এই প্রচারণার নির্মাণে যুক্ত হয়েছিলাম এবং আমি অনেক আনন্দ পেয়েছি কারণ পুরোটাই ছিল বিশ্বাস আর ভালোবাসা থেকে। আমার মন বড় হয়েছিল কাজটায় যুক্ত হতে পেরে। অনেক কৃতজ্ঞতা শমীর প্রতি। ধন্যবাদ টিমের প্রতিটা মানুষের প্রতি। স্পেশালি তারিক সুজাত, রিয়াজ ভাই, পরাগ ভাইর প্রতি।

চয়নিকা তার ভক্ত শুভাকাঙ্ক্ষীদের উদ্দেশ্যে লেখেন, আমার প্রিয় দর্শক আর আমার যত শুভাকাঙ্ক্ষী, সবাইকে অনুরোধ করছি কখনোই আমাকে ভুল বুঝবেন না, প্লিজ। আজীবন ভালো কাজের সঙ্গে ছিলাম, ভালো কাজের সঙ্গে আছি এবং থাকবো এবং তা আমি করি মন থেকে কোন স্বার্থ ছাড়াই।

তিনি আরো লিখেছেন, মনে রাখবেন, আমি কখনোই লোক দেখানো কাজ করিনি, করবোনা। সবাই ভালো থাকবেন, মানুষকে সম্মান করবেন। সম্মান যিনি করেন, তিনিই সম্মানিত হন। আর দেশের নাটক, দেশের চ্যানেল আর দেশের সিনেমা দেখতে প্লিজ ভুলবেন না!

Leave A Reply

Your email address will not be published.