ফিফা বর্ষসেরার তালিকায় নেই মেসি

0 77

ডেস্ক:’ফিফা দ্য বেস্ট’-এর সেরা তিনজনের তালিকা থেকে বাদ পড়েছেন লিওনেল মেসি। দীর্ঘ এক যুগ পর এমনটা ঘটলো। এবারের বর্ষসেরা খেতাবের জন্য সেরা ৩ জনের মধ্যে আছেন ক্রিশ্চিয়ানো রোনালদো, লুকা মদ্রিচ ও মোহাম্মদ সালাহ। এই তিনজন ছিলেন ইউরোপের বর্ষসেরার তালিকাতেও। পরে মদ্রিচ হয়েছে ইউরোপের বর্ষসেরা।
|
রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়নস লিগ জেতানোর পুরস্কারটা পেয়েছেন রোনালদো আর মদ্রিচ। সেইসঙ্গে ক্রোয়াট অধিনায়ক পেয়েছেন বিশ্বকাপের দারুণ সাফল্যের ফলটাও। তাদের সঙ্গে থাকা মোহাম্মদ সালাহ আগের মৌসুমে প্রিমিয়ার লিগে রেকর্ড ভেঙেছেন, গড়েছেন এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড। তাই তিন জনের তালিকায় জায়গা হয়েছে মিশরীয় ফরোয়ার্ডেরও।

কিন্তু বার্সেলোনাকে লা লিগা জেতালেও ইউরোপের মতো ফিফার বর্ষসেরার তালিকাতেও ব্রাত্য থেকে গেছেন মেসি। লা লিগার সর্বোচ্চ গোলদাতা হওয়াটাও যথেষ্ট হয়নি তার জন্য।

এদিকে সেরা তিন কোচের তালিকায় এবারও আছেন জিনেদিন জিদান। তার সঙ্গে যোগ হয়েছেন ফ্রান্সের দিদিয়ের দেশম আর ক্রোয়েশিয়ার কোচ ডালিচ।

সেরা গোলরক্ষকদের মনোনয়ন দেয়া হয়েছে বিশ্বকাপের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে। তাতে বেলজিয়ামের থিবো কোর্তোয়া, ফ্রান্স অধিনায়ক হুগো লরিসের সঙ্গে আছেন ডেনমার্কের ক্যাসপার স্মাইকেল

Leave A Reply

Your email address will not be published.