বিশ্ব মেট্রোলজি দিবস রোববার

0 381

রেবাবার, ২০ মে বিশ্ব মেট্রোলজি দিবস। ‘আন্তর্জাতিক পদ্ধতির এককসমূহের ক্রমবিবর্তন’এই প্রতিপাদ্য নিয়ে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) উদ্যোগে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও দিবসটি পালন করা হবে।

এ উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এবং শিল্প মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আব্দুল্লাহ পৃথক পৃথক বাণী দিয়েছেন। এছাড়া দিবসটি উপলক্ষে ওজন ও পরিমাপ বিষয়ক আন্তর্জাতিক সংস্থা ইন্টারন্যাশনাল ব্যুরো অব ওয়েট অ্যান্ড মেজার্সের পরিচালক মার্টিন মিল্টন ও ইন্টারন্যাশনাল ওর্গানাইজেশন অব লিগ্যাল মেট্রোলজির পরিচালক মার্টিন মিল্টনও বাণী দিয়েছেন।

এক প্রেস বিজ্ঞপ্তিতে বিএসটিআই জানিয়েছে, বিশ্ব মেট্রোলজি দিবস উপলক্ষে জাতীয় মান সংস্থা হিসেবে তারা বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। এর মধ্যে রয়েছে বিএসটিআইয়ের প্রধান কার্যালয় ও আঞ্চলিক অফিসসমূহে আলোচনা সভা, বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারে বিশেষ আলোচনা অনুষ্ঠান ও মেট্রালজি দিবেসের গুরুত্ব বিষয়ক কথিকা প্রচার।

উল্লেখ্য, দিবসটি উপলক্ষে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান ও সড়কদ্বীপ ব্যানার, ফেস্টুন ও প্লাকার্ডের মাধ্যমে সুসজ্জিত করা হয়েছে।

এছাড়া রোববার বিকেল ৩ টায় রাজধানীর তেজগাঁওয়ে বিএসটিআইর প্রধান কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. দাবিরুল ইসলাম এবং ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মো. শফিউল ইসলাম (মহিউদ্দিন)। আলোচনা সভায় সভাপতিত্ব করবেন বিএসটিআইর মহাপরিচালক সরদার আবুল কালাম।

Leave A Reply

Your email address will not be published.