সাকিব থাকায় পুরো দলই অনেক উজ্জীবিত : মাশরাফি

0 25

 

ডেস্ক:আঙুলের অস্ত্রোপচার পিছিয়ে দিয়ে এশিয়া কাপে খেলবেন সাকিব আল হাসান। বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার থাকায় পুরো দলই অনেক উজ্জীবিত বলে জানিয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

বাঁহাতের কনিষ্ঠায় ব্যথা নিয়েই গত কিছুদিন ধরে খেলছেন সাকিব। চোট পুরোপুরি সারাতে দরকার অস্ত্রোপচার। অস্ত্রোপচারের পর মাঠে ফিরতে সময় লাগবে প্রায় মাস দুয়েক। ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র সফর থেকে দেশে ফিরে সাকিব বলেছিলেন, যত দ্রুত সম্ভব অস্ত্রোপচার করে ফেলতে চান।

তবে বিসিবির চাওয়া ছিল, সম্ভব হলে এশিয়া কাপ খেলে অস্ত্রোপচার করাক সাকিব। সিদ্ধান্তটা যদিও সাকিবের ওপরই ছেড়ে দিয়েছিল বিসিবি। শেষ পর্যন্ত সাকিব এশিয়া কাপে খেলার সিদ্ধান্ত নেন।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জয়ে গুরুত্বপূর্ণ অবদান ছিল সাকিবের। তার সেই পারফরম্যান্সটা এশিয়া কাপেও দেখতে চান মাশরাফি।

আজ মিরপুরে সংবাদ সম্মেলনে মাশরাফি বলেছেন, ‘ওয়েস্ট ইন্ডিজ সফরে সাকিবের পারফরম্যান্স ছিল দারুণ। দলের জয়ে ওর অনেক অবদান ছিল। যদি ওই পারফরম্যান্স এশিয়া কাপে থাকে, তাহলে যথেষ্ট।’

‘সাকিবের খেলার সিদ্ধান্তটা সাকিবের নিজের। ওখানেও সাকিবের থেকে একই পারফরম্যান্স প্রত্যাশা করছি। সাকিব থাকায় পুরো দলই অনেক উজ্জীবিত’- বলেন অধিনায়ক।

বাংলাদেশ দল সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপ মিশনে উড়াল দেবে রোববার। আগামী ১৫ সেপ্টেম্বর দুবাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের এশিয়া কাপ মিশন। গ্রুপপর্বে বাংলাদেশের অপর প্রতিপক্ষ আফগানিস্তান।

Leave A Reply

Your email address will not be published.