সোনারগাঁয়ে অবৈধ অস্ত্রের ঝনঝনানিতে এলাকাবাসী আতঙ্কগ্রস্ত,পুলিশের ভুমিকা নিরব

সাইফুল খান,সোনারগাঁ (নারায়ণগঞ্জ)  প্রতিনিধি :
নারায়ণগঞ্জ সোনারগাঁও  উপজেলায় করোনাকালে আইনশৃঙ্খলার চরম অবনতি ঘটেছে। অস্ত্রধারী সন্ত্রাসীরা বেপরোয়া হয়ে ওঠেছে।

অবৈধ অস্ত্রের ঝনঝনানিতে এলাকাবাসী আতঙ্কগ্রস্থ হয়ে পড়েছেন। প্রানঘাতী করোনাভাইরাসের সময় অগ্নিসন্ত্রাস, মারামারি ও রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়েছেন।

উপজেলার  মোগরাপাড়া ইউনিয়নের বাড়ি মজলিশ, বাড়ি চিনিষ, বন্দেরা, সাদিপুর  মানুষ এখন আতঙ্ক ও উৎকণ্ঠার মধ্যে রয়েছে।

আসপাশের এলাকায় এখন বিরাজ করছে ভীতিময় পরিবেশ।

উপজেলার বাড়ি মজলিশ এলাকায়  সন্ত্রাসীদের দুইপক্ষের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে অস্ত্রের মহড়া, একের পর এক ধাওয়া পাল্টা ধাওয়া।   পরিত্যক্ত   অবস্থায় অস্ত্র উদ্ধার করেছে পুলিশ, উপজেলার  ঢাকা -চট্টগ্রাম মহাসড়ক পার্শ্ববর্তী বাড়ি মজলিশ গ্রাম হয়ায়  বহিরাগত সন্ত্রাসী ও ডাকাতদের আস্তানা গড়ে উঠেছে।  রীতিমতো  ঘটছে  ডাকাতি, চুরি,  ছিনতাই,  চাঁদাবাজি, হাত বাড়ালেই মিলছে মাদক।

উপজেলার  মোগরাপাড়া ইউনিয়নের তিন নং ওয়ার্ড  বাড়ি মজলিশ  এলাকায় যেন  পরিনত  হয়েছে  সন্ত্রাসীদের নিরাপদ  আস্তানা। সন্ত্রাসীদের আধিপত্য  বিস্তারকে কেন্দ্র করে কয়েক দফায় সংঘর্ষের  ঘটনা  ঘটেছে।

অশান্ত হয়ে উঠেছে  বাড়ি মজলিশ সহ আসেপাশের কয়েকটি  গ্রাম, জন জীবন  হয়ে উঠেছে অতিষ্ঠ। সাম্প্রতিক  সশস্ত্র দুইটি সন্ত্রাসী গ্রুপ সক্রিয় হয়ে উঠেছে।

উলেখ্য, গেলো বছরের  ডিসেম্বরের ১১ তারিখে  মঙ্গলবার  দিন দিবাগত রাত্রে সন্ত্রাসী গ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঘটেছে ধাওয়া  পাল্টা ধাওয়া।

নাম না বলা শর্তে, সশস্ত্র  একটি গ্রুপ অস্ত্রে সজ্জিত হয়ে    প্রতিপক্ষ সন্ত্রাসী গ্রুপকে বুলেট  ছুড়ে ফাঁকা  আওয়াজ  করে ধাওয়া  দেয়। এ ঘটনায় পুলিশ  খবর  পেয়ে  ঘটনাস্থলে আসলে অস্ত্রধারী  সন্ত্রাসীরা পালিয়ে যায়।

এর রেশ কাটতে না কাটতে  গত গেল বছরের  ২৯ ডিসেম্বরে বাড়ি মজলিশ এলাকায়  পরিত্যক্ত  অবস্থায় অত্যাধুনিক  পিস্তল  সহ ২৪ রাউন্ড  গুলি  একটি ম্যাগাজিন  জব্দ করে পুলিশ। এ ঘটনায়  চার দিন পেরিয়ে  গেলেও অস্ত্রধারীদের কে  গ্রেফতার  করতে পারিনি  পুলিশ।

সূত্র জানা যায়, সামনে সোনারগাঁও পৌরসভা  নির্বাচনকে কেন্দ্র  একটি  রাজনৈতিক  ছত্রছায়ায়  অস্ত্রধারী সন্ত্রাসীরা বেপরোয়া হয়ে উঠেছে বলে অভিযোগ উঠেছে।

অস্ত্রধারী সন্ত্রাসীদের নেপথ্যেদের খুঁজে বের করা সহ  অস্ত্রধারী সন্ত্রাসীদেরকে গ্রেফতার  করে  আইনের আওতায়  আনার   জোর দাবী  স্থানীয় সচেতন মহলের। 

You might also like

Leave A Reply

Your email address will not be published.