পিৎজা অর্ডারই করে খোয়ালেন ১১ লাখ টাকা

স্মার্টফোন থেকে অনলাইনে পিৎজা আর ড্রাইফ্রুট অর্ডার করেছিলেন। টাকা পরিশোধ করতে গিয়ে বেশ কয়েক হাজার টাকা হারান।

 

এরপর সেই হারানো অর্থ ফিরে পেতে গিয়ে বড়সড় প্রতারণা চক্রের পাল্লায় পড়েন ভারতের মুম্বাইয়ের এক নারী। খোয়ালেন ১১ লাখ টাকার বেশি।

 

দেশটির সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, অন্ধেরির বাসিন্দা ওই নারী মুম্বাই পুলিশের সাইবার অপরাধ বিভাগে অভিযোগ জানানোর পরেই প্রতারণার ঘটনাটি প্রকাশ্যে আসে। নারীর অভিযোগের ভিত্তিতে তথ্য ও প্রযুক্তি আইনে এফআইআর দায়ের করেছে পুলিশ।

 

পুলিশ সূত্র জানা গেছে, ওই নারী গত বছরের জুলাই মাসে একদিন অনলাইনে পিৎজা অর্ডার করেন। অর্ডার সম্পূর্ণ হওয়ার আগেই কোনওভাবে নারীর অ্যাকাউন্ট থেকে ৯ হাজার ৯৯৯ টাকা কেটে নেওয়া হয়।

 

 

একই ভাবে গত বছর ২৯ অক্টোবরে অনলাইনে ড্রাইফ্রুট অর্ডার করার সময় খোয়া যায় তার ১ হাজার ৪৯৬ টাকা। সেই টাকা ফেরত পেতে গুগলে সার্চ করে একটি নম্বরে ফোন করে বসেন নারী।

 

 

সেই নম্বরটিই ছিল এক প্রতারকের। প্রতারক নারীকে একটি অ্যাপ ডাউনলোড করতে বলে তার ফোনে। ওই নারী সেই নির্দেশ পালন করেন। এরপর ওই অ্যাপের মাধ্যমেই নারীর ব্যক্তিগত তথ্য হাতিয়ে নেয় প্রতারক। ওই নারীর ব্যাংক অ্যাকাউন্ট থেকে হাতিয়ে নেয় ১১ লাখ ৭৮ হাজার টাকা।

 

এরপরই মুম্বাই পুলিশের সাইবার অপরাধ বিভাগে অভিযোগ জানান ওই নারী। পুলিশ জানিয়েছে, প্রত্যেকবার নারীকে বোকা বানিয়েছে প্রতারক। আমরা তদন্ত শুরু করেছি।

 

 

আরও পড়ুন

শিক্ষা  অপরাধ  স্বাস্থ্য  অর্থনীতি  রাজনীতি  আন্তর্জাতিক  খেলাধুলা  লাইফস্টাইল  সারাদেশ

খোয়ালেন খোয়ালেন 

You might also like
Leave A Reply

Your email address will not be published.