অতিথি আপ্য়ায়নে ভারতের চেয়ে এগিয়ে বাংলাদেশ: সৃজিত

বিয়ের পর কেমন রসায়ন সৃজিত-মিথিলার মধ্যে? মিথিলার সঙ্গে কি চুটিয়ে সংসার করছেন সৃজিত? এমন বেশ কিছু প্রশ্ন উঠে আসছিল তাদের বিয়ের পর থেকেই। বিয়ের পর নিজেদের সম্পর্কের রসায়ন নিয়ে এবার একটি ঢাকাই সংবাদমাধ্যমের প্রশ্নের খোলাখুলি জবাব দেন সৃজিত মুখোপাধ্য়ায় এবং তার স্ত্রী মিথিলা।

সম্প্রতি বাংলাদেশের একটি সংবাদমাধ্যমের সাক্ষাতকারে একসঙ্গে হাজির হন সৃজিত-মিথিলা। সেখানে একে অপরের সঙ্গে প্রথম দেখা থেকে শুরু করে কে আগে বিয়ের প্রস্তাব দেন, কার শ্বশুরবাড়ি কত ভাল, সেসব সম্পর্কে বিভিন্ন বিষয় উঠে আসতে শুরু করে।

এ সবের মধ্যেই উঠে আসে আপায়্যনে কে এগিয়ে, সৃজিতের বাড়ি না মিথিলার বাড়ি? যার উত্তরে বিয়ে করে, প্রত্যেকেই যে যার নিজের শ্বশুরবাড়ি নিয়ে খুশি বলে বার বার জানান সৃজিত-মিথিলা। কিন্তু মিথিলার বাড়িতে এসে সৃজিতকে যেভাবে ২১ রকমের পদ দিয়ে আপ্য়ায়ন করা হয়, তা একেবারে অন্যরকম। 

মিথিলাকে কখনও ২১ রকমের রান্না করা খাবার দিয়ে সৃজিতের বাড়িতে আপ্য়ায়ন করা সম্ভব হয় না বলে জানান পরিচালক। শুধু তাই নয়, খাওয়াদাওয়া এবং আপ্যায়নের দিকে বাংলাদেশ এগিয়ে। এতে তর্কের কিছু নেই। 

শুধু ভারতবর্ষ কেন, খাওয়াদাওয়া এবং আতিথেয়তার দিক থেকে গোটা বিশ্বের মধ্যে এবং জাতির মধ্যে এগিয়ে বাংলাদেশ। এতে অস্বীকার করার কোনও জায়গা নেই বলেও মত প্রকাশ করেন ভারতের এই জনপ্রিয় পরিচালক।

You might also like

Leave A Reply

Your email address will not be published.