দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ১০৭, সবার ফ্রি-তে টেস্টের ব্যবস্থা

দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১০৭। এঁদের মধ্যে রয়েছেন বিদেশিরাও। রবিবার এমনটাই জানাল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। করোনার দুটি ধাপের পরীক্ষাকে এ বার সব নাগরিকদের জন্য ফ্রি বলে ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার।

: নতুন করে আরও ২৩ জনের শরীরে ধরা পড়ল করোনাভাইরাস। এর ফলে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১০৭। রবিবার এ কথা জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। পাশাপাশি করোনা হয়েছে কি না তা নিশ্চিত করার দুটি টেস্টই সব নাগরিকদের জন্য ফ্রি করে দিয়েছে মন্ত্রক।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক রবিবার জানিয়েছে, নতুন করে আক্রান্তদের মধ্যে বিদেশিও রয়েছেন। আক্রান্তদের মধ্যে ১৭ জন মহারাষ্ট্রের, ২ জন তেলেঙ্গানার, এক জন রাজস্থানের এবং তিন জন কেরালার বাসিন্দা। আক্রান্তদের মধ্যে ৯ জন সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। আর প্রাণ গিয়েছে ২ জনের। মারণ ভাইরাসের প্রকোপ থেকে বাঁচতে উত্তরপ্রদেশ, কর্নাটক ও হরিয়ানাতেও সব স্কুল ও কলেজ বন্ধ রাখার কথা ঘোষণা করা হয়েছে।

মন্ত্রক আরও জানিয়েছে, করোনার দুটি ধাপের পরীক্ষাই বিনামূল্যে করতে পারবেন সব নাগরিক। দেশে এই পরীক্ষার যে ব্যবস্থা রয়েছে, তার মাত্র ১০% রোজ ব্যবহৃত হচ্ছে বলে জানিয়েছে কেন্দ্র।

বিশ্বজুড়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ভারতেও উদ্বেগজনক পরিস্থিতি তৈরি হচ্ছে। এই পরিস্থিতিতে বিভিন্ন রাজ্য নানান দর্শণীয় স্থান, স্কুল-কলেজ, ধর্মীয় স্থান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। পশ্চিমবঙ্গেও সোমবার থেকে ৩১ মার্চ পর্যন্ত রাজ্যের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশিকা জারি করেছে মুখ্যমন্ত্রীর দফতর।

You might also like

Leave A Reply

Your email address will not be published.