সাড়ে চার বছর পর দিল্লি যাচ্ছে বিমান

প্রায় সাড়ে চার বছর পর আবার চালু হচ্ছে বিমানের ঢাকা-দিল্লি ফ্লাইট। আজ সোমবার দুপুরে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইটের উদ্বোধন করবেন।

বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ জানান, প্রতি সপ্তাহে তিন দিন—সোম, বৃহস্পতি ও শনিবার ফ্লাইট চলবে। ১৬২ আসনের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ দিয়ে ঢাকা থেকে সরাসরি ফ্লাইট পরিচালনা করা হবে। ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বেলা তিনটায় ফ্লাইটটি ছেড়ে যাবে। দিল্লিতে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে সেখানকার সময় বিকেল ৫টা ২০ মিনিটে পৌঁছাবে। আবার দিল্লির স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ফিরতি ফ্লাইটটি ছাড়বে, ঢাকায় অবতরণ করবে রাত ৯টা ২০ মিনিটে।

বিগত শতাব্দীর আশির দশক থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের দিল্লি ফ্লাইট ছিল। লোকসানের কথা বলে ২০১৪ সালের ২৩ আগস্ট গন্তব্যটি বন্ধ করে বিমান। এরপর ভারতের জেট এয়ারওয়েজ অনেকটা একচেটিয়া ঢাকা-দিল্লি ফ্লাইট পরিচালনা করে আসছিল। সম্প্রতি জেট এয়ারওয়েজ বন্ধ হয়ে যায়। বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়ের প্রচেষ্টায় বিমান আবার দিল্লি ফ্লাইট চালুর উদ্যোগ নেয়। এখন আর কোনো বিমান সংস্থা ঢাকা-দিল্লি সরাসরি ফ্লাইট পরিচালনা করছে না।

You might also like

Leave A Reply

Your email address will not be published.