সিএএ নিয়ে অযথা ভয় পাবেন না- মোদী

সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) সমর্থনে যুবকদের এগিয়ে আসার আহ্বান জনিয়েছেন ভারত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার (১২ জানুয়ারি) রামকৃষ্ণ মিশনের সদর দফতরে বেলুড় মঠ থেকে এই আহ্বান জানিয়ছেন তিনি। এ দিনে স্বামী বিবেকানন্দের জন্মদিনে উপলক্ষে তাকে শ্রদ্ধা জানান মোদী। এরপর তিনি শ্রীরামকৃষ্ণ মন্দিরে পুজো করেন। 

পুজো শেষে ভাষণ দিতে এসে তিনি বলেন, ‘ নাগরিকত্ব কেড়ে নেওয়ার জন্য নয়, নাগরিকত্ব দেওয়ার জন্যই সিএএ।’ শুধু তাই নয়, এই আইন নিয়ে জনসাধরণের ভ্রম দূর করার জন্য যুব সম্প্রদায়কেই এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তিনি।

সিএএ নিয়ে রাজনীতি করা হচ্ছে বলে অভিযোগ তুলে মোদী বলেন, ‘যারা রাজনীতি করছেন, তারাও জানেন এই আইন কিশের জন্য। কিন্তু দেশে তা নিয়ে ভুল ধারণা ছড়িয়ে দেওয়া হচ্ছে। আর তার শিকার হচ্ছে তরুণ প্রজন্মও।’ এই ভ্রান্ত ধারণা দূর করতে সকলকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন মোদী।

তিনি আরও বলেন, ‘এ দেশের যুবরা জানতে চায় কেন সিএএ গুরুত্বপূর্ণ। কিন্তু এ নিয়ে অনেক গুজব ঘুরে বেড়াচ্ছে। যুব সম্প্রদায়কে ভুল বোঝানো হচ্ছে।’ যুব সম্প্রদায়ের সামনে সঠিক তথ্যটা ভুল ধরতে হবে। এবং এ কাজে সকলকেই এগিয়ে আসতে হবে বলে জানিয়েছেন মোদী।

You might also like

Leave A Reply

Your email address will not be published.