শিক্ষার্থীদের আন্দোলন যৌক্তিক, প্রতিমন্ত্রী মুরাদ

গণপরিবহণে হাফ পাশ কার্যকর করতে সরকারিভাবে প্রজ্ঞাপন জারির দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান

মঙ্গলবার তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চলমান আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ডা. মুরাদ হাসান বলেছেন- চলমান আন্দোলন যৌক্তিক। ছাত্র-ছাত্রীদের ন্যায্য ও যৌক্তিক দাবিগুলো নিয়ে আমি সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিদের সঙ্গে কথা বলব।

 

সারা দেশে গণপরিবহণে হাফ পাশ (বাসে অর্ধেক ভাড়া) কার্যকর ও সরকারিভাবে প্রজ্ঞাপন জারি করতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন শিক্ষার্থীরা।

 

সরকারিভাবে প্রজ্ঞাপন দিয়ে শিক্ষার্থীদের জন্য সারা দেশের সব গণপরিবহণে অর্ধেক ভাড়া কার্যকর করা এবং ছাত্রী ও নারীদের জন্য নিরাপদ যাত্রা নিশ্চিত করতে দুটি দাবি জানান আন্দোলনরত শিক্ষার্থীরা।

 

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর বকশিবাজার মোড়ে অবস্থান কর্মসূচি থেকে এ ঘোষণা দেওয়া হয়।

 

সাত কলেজ আন্দোলনের একাংশের সমন্বয়ক ইসমাইল বলেন, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে শিক্ষার্থীদের জন্য হাফ পাশের জন্য প্রজ্ঞাপন দিতে হবে।

 

এ সময়ের মধ্যে দাবি মানা না হলে আগামী ২৫ নভেম্বর সকাল ১০টায় রাজধানীর নীলক্ষেতে শিক্ষার্থীদের নিয়ে অবস্থান কর্মসূচি পালন করা হবে।

 

এ সময় শিক্ষার্থীরা গণপরিবহণে সব অবস্থায় নারী ও ছাত্রীদের যাত্রা নিরাপদ করার দাবি জানান।

এদিকে গণপরিবহেণে হাফ ভাড়ার দাবিতে সিটি কলেজ, ধানমন্ডি আইডিয়াল কলেজ ও উদয়ন কলেজসহ আশেপাশের কয়েকটি কলেজের শিক্ষার্থীরা রাজধানীর সাইন্সল্যাব মোড়ে সড়ক অবরোধ করে।

 

মঙ্গলবার দুপুর দেড়টার দিকে আন্দোলনকারী শিক্ষার্থীরা অবরোধের সমাপ্তি ঘোষণা শেষে সাইন্সলয়াব মোড় থেকে নীলক্ষেত মোড়ের দিকে মিছিলও করেন শিক্ষার্থীরা।

 

 

 

Edited By: K F

 

আরও পড়ুন

রাজনীতি  আন্তর্জাতিক খেলাধুলা লাইফস্টাইল সারাদেশ

 

যৌক্তিক যৌক্তিক যৌক্তিক

You might also like
Leave A Reply

Your email address will not be published.