রাজনীতিতে আসছেন কঙ্গনা রানাউত

ভারতের জনপ্রিয় অভিনেত্রী কঙ্গনা রানাউত সম্প্রতি জাতীয় পুরস্কার পেয়েছেন। তবে তা নিয়ে বিতর্কও রয়েছে। অনেকেরই দাবি, বিজেপি ঘনিষ্ঠ হওয়ায় জাতীয় পুরস্কার পেয়েছেন।

 

যদিও সে বিষয়ে আমল দিতে নারাজ অভিনেত্রী। সামনেই উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন। তাহলে কি ভোটপ্রচারে দেখা যাবে বলিউডের এই অভিনেত্রীকে? তার জবাব দিলেন অভিনেত্রী।

 

কেন্দ্রের তিন বিতর্কিত কৃষি আইনের বিরোধিতায় দেশজুড়ে ছড়িয়ে পড়া কৃষক আন্দোলনকে খালিস্তানিদের সক্রিয়তার সঙ্গে তুলনা করেছিলেন কঙ্গনা রানাউত। এর জেরে দেশের একাধিক জায়গায় তার বিরুদ্ধে এফআইআর করা হয়েছে।

 

শুক্রবার চণ্ডীগড়-উনা হাইওয়ে দিয়ে যাওয়ার পথে কিরাতপুরের কাছে কঙ্গনার গাড়ি ঘিরে বিক্ষোভ দেখান বহু কৃষক। তাদের হাতে ছিল সংগঠনের পতাকা, মুখে স্লোগান।

 

অভিনেত্রীর গাড়ি ঘিরে এই বিক্ষোভে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। পরে প্রচুর পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এই ঘটনার ঠিক পরের দিনই শনিবার শ্রীকৃষ্ণের জন্মস্থান মথুরা ভ্রমণে যান কঙ্গনা।

সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। আগামী উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে বিজেপির হয়ে প্রচারে তাকে দেখা যাবে, সাংবাদিকদের এই প্রশ্নে মুখ খোলেন কঙ্গনা।

 

তার দাবি, আমি কোনও দল করি না। যারা জাতীয়তাবাদী জনগণ তাদের হয়েই প্রচার করব। রাজনৈতিক মহলের মতে, সরাসরি না জানালেও, তার মন্তব্যেই স্পষ্ট যে, গেরুয়া শিবিরের হয়ে পথে নেমে প্রচার করবেন তিনি।

 

বিতর্ক যেন কখনই পিছু ছাড়ে না কঙ্গনাকে। প্রায় সব বিষয়ে চাঁচাছোলা ভাষায় নিজের মত প্রকাশ করেন অভিনেত্রী। তার মন্তব্যকে কেন্দ্র করে তৈরি হওয়া বিতর্কের বিষয়েও এদিন সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন কঙ্গনা।

 

তিনি বলেন, আমি সত্যি কথা বলেছি। যারা সৎ, সাহসী এবং জাতীয়তাবাদী চিন্তাধারায় বিশ্বাসী তারা সেকথা জানেন।

 

আপাতত প্রায় সকলেরই উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের দিকে নজর রয়েছে। আদৌ অভিনেত্রীকে ভোটপ্রচারে দেখা যায় কিনা, সেদিকে তাকিয়ে প্রায় সকলে।

 

 

আরও পড়ুন

শিক্ষা  অপরাধ  স্বাস্থ্য  অর্থনীতি  রাজনীতি  আন্তর্জাতিক  খেলাধুলা  লাইফস্টাইল  সারাদেশ

You might also like
Leave A Reply

Your email address will not be published.