ইমো হ্যাক করে অর্থ হাতিয়ে নিতেন তারা

রাজশাহীতে অভিযান চালিয়ে তিন ইমো হ্যাকারকে গ্রেফতার করেছে র‌্যাব। প্রবাসীসহ বিভিন্নজনের ইমো হ্যাক করে অর্থ হাতিয়ে নিতেন তারা।

ওই তিনজন ইমো হ্যাকার হলেন- নাটোরের লালপুর উপজেলার বিলমারিয়া গ্রামের মৃত সামাদ বিশ্বাসের ছেলে শাকিব বিশ্বাস, হরিরামপুর গ্রামের আলম হোসেনের ছেলে মো. আল-আমিন এবং মমিনপুর গ্রামের জাফর আলীর ছেলে মেহেদী আলী।

 

র‌্যাব-৫ এর নাটোর ক্যাম্পের একটি দল শনিবার মধ্যরাত থেকে ভোর পর্যন্ত রাজশাহী মহানগরীর চন্দ্রিমা থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। তাদের কাছ থেকে ২১টি মোবাইল ফোন, ৪৯টি সিমকার্ড, চারটি মেমোরি কার্ড, দুটি ল্যাপটপ, একটি ক্যামেরা, একটি টেলিফোন সেট, নগদ ৪৫ হাজার টাকাসহ নানাকিছু জব্দ করা হয়েছে।

 

র‌্যাব জানিয়েছে, অভিযানের সময় আরও তিনজন ইমো হ্যাকার পালিয়ে গেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার তিনজন জানিয়েছেন, তারা দীর্ঘদিন যাবৎ ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের ব্যবহারকারীদের ইমো হ্যাক করতেন। পরবর্তীতে ভিকটিমের পরিচিতজনদের কাছ হতে প্রতারণাপূর্বক বিকাশের মাধ্যমে অর্থ হাতিয়ে নিতেন। এদের বিরুদ্ধে চন্দ্রিমা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করা হয়েছে।

 

You might also like
Leave A Reply

Your email address will not be published.