ওবায়দুল কাদেরকে বিদেশে নিতে হবে না

হাসপাতালে ভর্তি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের শঙ্কামুক্ত।

 

তাকে চিকিৎসার জন্য বিদেশে নিতে হবে না বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

বুধবার বেলা ১১টার দিকে ওবায়দুল কাদেরের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের বৈঠক শেষে বেরিয়ে এসে তিনি এক ব্রিফিংয়ে এ তথ্য জানান।

 

বিএসএমএমইউ ভিসি জানান, ওবায়দুল কাদেরের ডায়াবেটিস নিয়ন্ত্রণে এসেছে।  তার পরও আগামী দুই-তিনদিন তাকে পর্যবেক্ষণে রাখা হবে।

 

ওবায়দুল কাদের সেরে উঠছেন জানিয়ে তিনি বলেন, গতকাল থেকে আজ আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের স্বাস্থ্যের অবস্থা অনেক ভালো। তবে পর্যবেক্ষণের জন্য আরও দুই-তিনদিন হাসপাতালে রাখা হবে।

 

বিএসএমএমইউয়ের ভিসি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের  হাসপাতালে ভর্তি নিয়ে আপনারা গতকাল উৎকণ্ঠায় ছিলেন।

 

আমরা ওনার পরীক্ষা-নিরীক্ষা করেছি। ওনার চিকিৎসায় ১০ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।  গতকালের  তুলনায় উনি অনেক ভালো আছেন।

 

ওনার ডায়াবেটিস গতকাল ১২ ছিল, এখন ৫ এ নেমে এসেছে। ব্লাড প্রেসার অক্সিজেন স্যাচুরেশন সব কিছু স্বাভাবিক।

 

তবে আরও দু’একদিন অবজারভেশনে রাখার জন্য আমরা পরীক্ষা-নিরীক্ষা করছি।  তিনি শঙ্কামুক্ত এবং সুস্থ আছেন। উনার জন্য সবাই দোয়া করবেন।

 

কোনো ধরনের জটিলতা রয়েছে কিনা জানতে চাইলে শারফুদ্দিন আহমেদ বলেন, ওবায়দুল কাদের শ্বাসকষ্টে ভুগছেন বলে গতকাল থেকে অনেকে প্রচার করেছেন। আসলে তা নয়।

 

ওনার ডায়াবেটিস, একটু বুকে ব্যথা ছিল।

 

এর আগে ওবায়দুল কাদেরের চিকিৎসা নিয়ে করণীয় ঠিক করতে সকাল ১০টার দিকে বৈঠকে বসে মেডিকেল বোর্ড।
 

 

আরও পড়ুন

শিক্ষা  অপরাধ  স্বাস্থ্য  অর্থনীতি  রাজনীতি  আন্তর্জাতিক  খেলাধুলা  লাইফস্টাইল  সারাদেশ

বিদেশে বিদেশে 

You might also like
Leave A Reply

Your email address will not be published.