করোনায় মৃতদের ৭০ ভাগই টিকা নেননি: স্বাস্থ্যের ডিজি

যারা কোভিডে মারা গেছেন, তাদের ৭০ শতাংশই টিকা নেননি বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাশার মো. খুরশীদ আলম।

তিনি বলেন, টিকা শতভাগ মৃত্যু নিয়ন্ত্রণ করতে না পারলেও যারা টিকা নিয়েছেন, তারা এক ধরনের সুরক্ষা পেয়েছেন। তাই করোনা থেকে বাঁচতে হলে টিকার বিকল্প নেই। এজন্যই সবাইকে দ্রুত টিকার আওতায় আসতে হবে।

রোববার দুপুরে রাজধানীর একটি হোটেলে ন্যাশনাল লিভার ফাউন্ডেশন ও হেলথ রিপোর্টার্স ফোরামের যৌথ আয়োজনে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

করোনায় মৃতদের ৭০ ভাগই টিকা

 

স্বাস্থ্যের ডিজি বলেন, গত কয়েক মাস সংক্রমণ একেবারেই নিয়ন্ত্রণে চলে এসেছিল। কিন্তু এরপর হঠাৎ আবার সংক্রমণ বেড়ে গেছে। আমার মনে হয়, এই সময়টা কেউ বাকি নেই যিনি সর্দি-জ্বরে আক্রান্ত হননি। তাদের মধ্যে সবাই হয়ত পরীক্ষাও করেননি, কিন্তু যারাই পরীক্ষা করিয়েছে তাদেরই করোনা পজিটিভ এসেছে।

 

করোনায় মৃতদের ৭০ ভাগই টিকা

 

তিনি বলেন, করোনার টিকা নেওয়ার পর মারা যাবেন না এমন কথা কখনও বলা হয়নি। তবে কিছুটা হলেও সুরক্ষা দেবে। করোনা মহামারি দেখা দেওয়ার পর অনেক গবেষণা করে টিকা আবিষ্কার করা হয়েছে। নিশ্চয়ই এটাতে উপকার আছে। সম্পূর্ণ প্রতিরোধ ব্যবস্থা না হলেও অনেকটা সুরক্ষা দিচ্ছে।

অনেকে মডার্নার টিকার দ্বিতীয় ডোজ পাননি, কবে নাগাদ পাবেন— জানতে চাইলে খুরশীদ আলম বলেন, বিষয়টি আমার জানা নেই। তবে টিকা অবশ্যই পাবে। ব্যবস্থা করে দেওয়া হবে।

 

করোনায় মৃতদের ৭০ ভাগই টিকা নেননি করোনায় মৃতদের ৭০ ভাগই টিকা নেননি

কিশোরীকে অপহরণ, ৫ জনের নামে মামলা

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট কার্যালয়ের দুয়ার খুলছে কাল

 

 

You might also like
Leave A Reply

Your email address will not be published.