করোনায় আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ৬২১ জন

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে দেশে আরও চারজন মারা গেছেন।

 

তাদের নিয়ে এখন পর্যন্ত ২৯ হাজার ২৭৫ জনের প্রাণ কেড়ে নিল ভাইরাসটি।

আর গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৬২১ জনের শরীরে করোনা ধড়া পড়েছে।তাদের নিয়ে শনাক্তের সংখ্যা বেড়ে ২০ লাখ ২ হাজার ৯৪৪ জনে দাঁড়িয়েছে।

করোনায় আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ৬২১ জন

 

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৫৩টি নমুনা সংগ্রহ করা হয়। আর পরীক্ষা করা হয় ১ হাজার ১৩২টি নমুনা। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৪ শতাংশ।পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৬ দশমিক ১৪ শতাংশ।

আর গত ২৪ ঘণ্টায়   সুস্থ হয়েছেন ১ হাজার ১৩২ জন। এ পর্যন্ত ১৯ লাখ ৩৮ হাজার ৩৭২ জন সুস্থ হয়েছেন।

বাংলাদেশে  প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। ডেল্টা ভ্যারিয়েন্টের ব্যাপক বিস্তারের মধ্যে গত বছরের ২৮ জুলাই দেশে রেকর্ড ১৬ হাজার ২৩০ জন নতুন রোগী শনাক্ত হয়।

প্রথম রোগী শনাক্তের ২৮ মাস পর চলতি বছরের ২১ জুলাই শনাক্ত রোগীর সংখ্যা ২০ লাখ ছাড়ায়। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ২০২০ সালের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। ২০২১ সালের ৫ আগস্ট ও ১০ আগস্ট ২৬৪ জন করে মৃত্যুর খবর আসে, যা মহামারির মধ্যে একদিনে সর্বোচ্চ সংখ্যা।

করোনায় আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ৬২১ জন

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের দাপট কমলে ফেব্রুয়ারির শেষ দিকে দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা হাজারের নিচে নেমে আসে। ধারাবাহিকভাবে কমতে কমতে একপর্যায়ে ২৬ মার্চ তা একশর নিচে নামে। কিন্তু ২২ মের পর থেকে শনাক্ত রোগীর সংখ্যা আবারও বেড়ে যায়।

 

শনিবার বদলানো হবে কাবা শরীফের গিলাফ

ইউরোপে রাশিয়ার গ্যাস সরবরাহ আরও কমছে

You might also like
Leave A Reply

Your email address will not be published.