অধিনায়কত্বে আগ্রহী মুশফিক

নিষেধাজ্ঞায় আপাতত বাংলাদেশের ক্রিকেটের দৃশ্যপটে নেই সাকিব আল হাসান। তাঁর চোট কিংবা বিশ্রামে টেস্ট ও টি-টোয়েন্টিতে বেশ কয়েকটি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন মাহমুদউল্লাহ। কিন্তু তাঁর নিজেরই এখন টেস্ট দলে জায়গা হচ্ছে না! ওদিকে মুশফিকুর রহিম নেতৃত্ব ছাড়ার পর থেকে দায়িত্ব নিতে অনাগ্রহী। সব মিলিয়ে অধিনায়কত্ব নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) উদ্বিগ্ন হওয়ার যথেষ্ট কারণ আছে।
তবে অধিনায়কত্ব নিয়ে বিসিবির এই উদ্বেগ অল্পদিনের মধ্যে দূর হয়ে যেতে পারে। সেটি দূর করতে একটু আশার আলো জ্বেলে দিলেন যেন মুশফিক। ২০১৭ সালে শেষবার বাংলাদেশকে নেতৃত্ব দেওয়া এই উইকেটকিপার-ব্যাটসম্যান অধিনায়কত্বের প্রস্তাব পেলে ভেবে দেখবেন।

মুশফিকুর রহিম জানিয়েছেন, ‘এটা (অধিনায়কত্ব) তো সম্মানের ব্যাপার, দেশকে নেতৃত্ব দেওয়া অনেক গর্বের। অনেকে তো চাইলেও পায় না। বিসিবি যদি আমাকে চায় অধিনায়ক হিসাবে তাহলে আমি ভেবে দেখতে পারি।’
২০১১ সালে দায়িত্ব পেয়ে টেস্টে সর্বোচ্চ ৩৪ ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দেন মুশফিক। তবে ২০১৭ সালে দায়িত্ব ছাড়ার পর অধিনায়কত্ব নিয়ে আর আগ্রহ দেখাননি। এই সেদিন জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে নিজের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি পাওয়ার পর সম্ভবত চিন্তা-ভাবনায় পরিবর্তন এসেছে তার।

You might also like

Leave A Reply

Your email address will not be published.