আফগানিস্তানের বিপক্ষে হ্যাটট্রিক জয়ে টাইগাররা

আফগানিস্তানের বিপক্ষে হ্যাটট্রিক জয়ে সিরিজ নিশ্চিত করেছে টাইগাররা। পাঁচ ম্যাচের ওয়ানডেতে প্রথম তিন খেলায় জিতে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করেছে স্বাগতিক বাংলাদেশ।

সিরিজের তৃতীয় ম্যাচে ৬ উইকেটে ২২২ রান করা বাংলাদেশ জয় পায় ১২১ রানে।

মঙ্গলবার সিরিজের তৃতীয় খেলায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল।

প্রথমে ব্যাটিংয়ে নেমে মাত্র ৬ রানে ২ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় টাইগার যুবারা। চার নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা আইচ মোল্লার সঙ্গে ৬১ রানের জুটি গড়ে ফেরেন অন্য ওপেনার মফিজুল ইসলাম।

এরপর একাই লড়াই করে যান আইচ মোল্লা। উইকেটের একপ্রান্ত আগলে রাখেন তিনি। অন্যপ্রান্তে আসা-যাওয়ার মিছিলে অংশ নেন অধিনায়ক মেহরাব ও তাহজিবুল ইসলাম।

পঞ্চম ওভারে ব্যাটিংয়ে নেমে আইচ মোল্লা ফেরেন ৪৯তম ওভারে। দলীয় ২০২ রানে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে আউট হন তিনি। তার আগে ১৩০ বলে ৮টি চার ও ৪টি ছক্কার সাহায্যে করেন ১০৮ রান।

ইনিংসের শেষদিকে ব্যাটিং তাণ্ডব চালান আব্দুল্লাহ আল মামুন। তার ২০ বলে এক চার ও তিন ছক্কায় গড়া ৩২ রানের সুবাদে ৬ উইকেটে ২২২ রান করে বাংলাদেশ।

টার্গেট তাড়া করতে নেমে নাইমুর রহমান, রিপন মণ্ডল ও আরিফুল হকের তোপের মুখে পড়ে ৩৯.১ ওভারে ১০১ রানে অলআউট হয় আফগানিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ২২ রান করেন সাইদি। ২১ রান করেন অধিনায়ক ইজাজ আহমেদ।

বাংলাদেশ দলের হয়ে স্পিনার নাইমুর রহমান ৭.৪ ওভারে মাত্র ১৭ রানে ৫ উইকেট শিকার করেন। ১৭ রানে ৩ উইকেট নেন রিপন আর ২৩ রানে দুই ওপেনারকে সাজঘরে ফেরান আরিফুল ইসলাম।

You might also like
Leave A Reply

Your email address will not be published.