জিম্বাবুয়ে টেস্টের আগে বিসিএল খেলবেন না শীর্ষ ১০ ক্রিকেটার

পাকিস্তান সফরের আগে, নিজেকে যোগ্যতা ও সামর্থ্য প্রমাণ করার তাগিদে জাতীয় টেস্ট দলের সম্ভাব্য সব খেলোয়াড়ই আগ্রহ নিয়ে খেলেছিলেন প্রথম শ্রেণির ক্রিকেটের আসর বিসিএলে। কিন্তু পাকিস্তানে গিয়ে রাওয়ালপিন্ডি টেস্টে নাস্তানাবুদ হওয়ার পরই এবার বিসিএল না খেলার দল ভারী হয়েছে। 

জানা গেছে রাওয়ালপিন্ডি টেস্টের স্কোয়াডে থাকা ১৪ জনের ১০ জনই খেলবেন না আগামীকাল (১৪ ফেব্রুয়ারি) শুরু হতে যাওয়া বিসিএলের পরবর্তী রাউন্ডে।

তথ্যটি নিশ্চিত করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদন নান্নু। আজ (বৃহস্পতিবার) সকালে সাংবাদিকদের সঙ্গে আলাপে নান্নু জানান, তাকে হেড কোচ রাসেল ডোমিঙ্গো পাকিস্তান থেকেই জানিয়েছেন ১০ জনকে বিশ্রাম দেয়া হয়েছে।

এর মধ্যে সৌম্য সরকার বিয়ের কারণে ছুটিতে থাকবেন আর ডানহাতি পেসার আল আমিনের পিঠে ব্যাথা। এছাড়া আরও ৮ জন খেলতে পারবেন না বিসিএলের এই রাউন্ডে।

বাংলাদেশের জাতীয় পর্যায়ের শীর্ষ তারকাদের বড় অংশ নানা সময় ফিটনেস সমস্যা, ইনজুরি আর ব্যক্তিগত-পারিবারিক কারণে ছুটি নিয়ে বিসিএল বা জাতীয় লিগে খেলেন খুব কম। এতে করে তাদের প্রথম শ্রেণির ক্রিকেট চর্চা হয় কম। যার নেতিবাচক প্রভাব পড়ে জাতীয় দলের হয়ে টেস্ট খেলতে নামার সময়। 

প্রসঙ্গত, আগামীকাল বা পরশুর মধ্যে হবে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টের দল ঘোষণা। আর ১৭ ফেব্রুয়ারি থেকে হবে অনুশীলন। তবে সেই অনুশীলনে শুধু জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট দল অংশ নিবে? নাকি ওয়ানডে স্কোয়াডও একই সাথে ঘোষণা হবে?- তা এখনও চূড়ান্ত নয়। 

You might also like

Leave A Reply

Your email address will not be published.