পাকিস্তানে দিবারাত্রির টেস্ট খেলবে না বাংলাদেশ

পাকিস্তানে দিবারাত্রির টেস্ট খেলতে অনিচ্ছুক টাইগাররা। এই মুহূর্তে গোলাপি বলের টেস্ট খেলতে মোটেও প্রস্তুত নয় বলে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন। 

সিরিজের দ্বিতীয় টেস্টটি ফ্লাডলাইটের আলোতে গোলাপি বলে খেলার জন্য বিসিবিকে প্রস্তাব দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ৫ এপ্রিল করাচিতে সিরিজের দ্বিতীয় বা শেষ টেস্ট খেলবে বাংলাদেশ। তবে তা দিবারাত্রির টেস্ট হবে না। 

বিসিবি’র প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন, বাংলাদেশ এখন পাকিস্তানে দিবারাত্রির টেস্ট খেলতে অনিচ্ছুক। তিনি আরও জানিয়েছেন, ম্যানেজমেন্ট এখন এই চ্যালেঞ্চ নিতে সামান্যটুকুও প্রস্তুত নয়।  

বিসিবি প্রধান নির্বাহী বলেন, ‘আমরা আমাদের দলের ব্যবস্থাপনা কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি এবং প্রস্তুতির অভাবে এই মুহূর্তে দিবারাত্রির টেস্ট খেলতে প্রস্তুত নই। বিসিবি তাদের বিষয়টাও বুঝে এবং সবকিছু বিবেচনা করে আমরা সিদ্ধান্ত নিয়েছি পাকিস্তানে দিবারাত্রির টেস্ট না খেলার।’ 

নিরাপত্তা নিয়ে উদ্বিগ্নতা এবং নানা বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার পর শেষ পর্য্ন্ত দীর্ঘ ১২ বছর পর পাকিস্তান সফরে যায় বাংলাদেশ। এর আগে ২০০৮ সালে পাকিস্তানের মাটিতে এশিয়া কাপ ও পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছিল টাইগাররা। 

এবার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে প্রথমধাপে পাকিস্তান সফরে গিয়ে ২-০ ব্যবধানে সিরিজ হারে বাংলাদেশ। এরপর রাওয়ালপিন্ডিতে দুই টেস্ট সিরিজের প্রথমটিতে হারে টাইগাররা। 

You might also like

Leave A Reply

Your email address will not be published.