পাকিস্তান সফরের সম্ভাবনা ক্ষীণ : পাপন

বাংলাদেশ ক্রিকেট দলের নির্ধারিত পাকিস্তান সফরের সম্ভাবনা ক্ষীণ। করোনা ভাইরাসের কারণে পরিস্থিতি ভালো না হওয়া পর্যন্ত পাকিস্তানে তৃতীয় ও শেষ দফার বাংলাদেশ সফর স্থগিত হতে পারে। বাংলাদেশের তৃতীয় ও শেষ দফার সফর নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পদক্ষেপের অপেক্ষায় আছে বিসিবি। এমনটাই বলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। 

আগামী মাসের শুরুতে নির্ধারিত সফরে পাকিস্তানের বিপক্ষে একটি করে ওয়ানডে ও টেস্ট ম্যাচ খেলার সূচি রয়েছে বাংলাদেশের। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট বিশ্ব চ্যাম্পিয়নশিপের অংশ। শনিবার (১৪ মার্চ) পাপন বলেন, ‘বর্তমান পরিস্থিতিতে সফর করা খুবই কঠিন। পিসিবি আমাদের সাথে আলোচনা করেছে। খুব দ্রুতই কোন সিদ্বান্ত আসবে বলে আশা করছি।’

তিনি আরও বলেন, ‘ইতোমধ্যে বেশ কিছু উভেন্ট বাতিল হয়েছে। আইপিএল স্থগিত হয়েছে। যখন সবকিছুই বাতিল হচ্ছে, তখন এটি শুধুমাত্র আমাদের বিষয় নয়। সকলেই উদ্বিগ্ন। ঘরোয়া ক্রিকেট চলছে, তবে সেটি দর্শকশুন্য। পরিস্থিতি খুবই কঠিন। আশা করছি, সিরিজটি পরবর্তীতে হবে।’

একটি ওয়ানডে এবং সিরিজের দ্বিতীয় টেস্টের আগামী ২৯ মার্চ পাকিস্তান সফর করার কথা বাংলাদেশের। দুটি ম্যাচই হবে করাচিতে। চার মাসের মধ্যে তৃতীয়বারের মত পাকিস্তান সফরের জন্য পিসিবির পদক্ষেপের অপেক্ষা করছেন বলে জানান বিসিবির প্রধান নির্বাহী  নিজামউদ্দিন চোধুরী সুজন। এ বছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বিশ্ব একাদশ ও এশিয়া একাদশের মধ্যকার দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ও মেগা কনসার্ট করোনাভাইরাসের কারণে স্থগিত করেছে বিসিবি।

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে ইতোমধ্যে বিশ্ব ক্রিকেটের বেশকটি সিরিজই বাতিল হয়ে গেছে। সিরিজ শুরুর আগেই বাতিল হয়েছে শ্রীলঙ্কা-ইংল্যান্ডের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজ। প্রথম ম্যাচের পর থেমে গেছে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হবার পর বাদ হয় ভারত-দক্ষিণ আফ্রিকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। আগামী ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে আ ইপিএলের ১৩তম আসর।

You might also like

Leave A Reply

Your email address will not be published.