বিশ্বজয়ী যুবাদের গণসংবর্ধনা দেবে সরকার

যুব বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ায় জুনিয়র টাইগারদের গণসংবর্ধনা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সোমবার (১০ ফেব্রুয়ারি) মন্ত্রিসভার সাপ্তাহিক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন সড়ক পরিহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বাংলাদেশ দলকে এ সময় অভিনন্দন জানান সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বলেন, ‘এটি স্বরণীয় সাফল্য। গোটা জাতি আনন্দিত। গতবারের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে ইতিহাস গড়েছেন তরুণরা। এই ধারাবাহিকতায় একদিন জাতীয় দলও বিশ্বকাপ জিতবে বলে আমার বিশ্বাস।

সেতুমন্ত্রী বলেন, ‘আজ মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত হয়েছে এই বিজয়কে উদযাপন করা হবে। সোহরাওয়ার্দী উদ্যানে তাদের গণসংবর্ধনা দেওয়া হবে। তবে তারিখ এখনো ঠিক হয়নি।

নিজের সাফল্যের কথা স্মরণ করে ওবায়দুল কাদের বলেন, ‘আমি যখন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ছিলাম তখন বাংলাদেশ আইসিসি ট্রফি জিতেছিল। বিশ্বকাপে প্রথম জয় পেয়েছিল পাকিস্তানের বিপক্ষে এবং টেস্ট স্ট্যাটাস পেয়েছিল। যে সাফল্যের ধারা শুরু হয়েছিল তখন, তা এখনো চলছে।’ 

গতকাল রবিবার যুব বিশ্বকাপের ফাইনালে ভারতকে বৃষ্টি আইনে তিন উইকেটে হারিয়ে প্রথমবার শিরোপা নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। রাকিবুল, শরিফুল ও অভিষেকদের দারুণ বোলিংয়ের পর অধিনায়ক আকবর আলির দায়িত্বশীল ব্যাটিংয়ে দারুণ জয় তুলে নিয়ে বিশ্বকাপ জেতে বাংলাদেশ।

দক্ষিণ আফ্রিকায় পচেফস্ট্রুমে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে তিন উইকেটে জেতে বাংলাদেশ। ১৭৭ রান তাড়ায় বাংলাদেশের ইনিংসের ৪১তম ওভার শেষে বৃষ্টি নামে। সে সময় স্কোর ছিল ৭ উইকেটে ১৬৩ রান। আবার খেলা শুরু হলে তারা নতুন লক্ষ্য পায় ৪৬ ওভারে ১৭০। সাত বলের মধ্যে ছুঁয়ে ফেলে লক্ষ্য। যা পারেননি সাকিব, তামিম, মুশফিক ও মিরাজরা তা করে দেখালেন ইমন, শাহাদাত ও জয়রা। বৈশ্বিক কোনো আসরে শুধু ফাইনালেই উঠেনি, শিরোপা জিতে ইতিহাস গড়ে বাংলাদেশের যুবারা।

অবশ্য চার বছর আগে ঘরের মাঠে সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে চোখের জলে মাঠ ছেড়েছিলেন লাল-সবুজের দলের যুবারা। ঠিক চার বছর পর দক্ষিণ আফ্রিকার মাটিতে সাফল্যে উদ্ভাসিত হলেন যুবারা।

You might also like

Leave A Reply

Your email address will not be published.