ভারতীয়দের অশোভন আচরণে ক্ষুদ্ধ বিষেন সিং

রোমাঞ্চকর ফাইনালে অহংকারী ভারতকে উড়িয়ে প্রথমবারের মতো শিরোপা জিতে বাংলাদেশের যুবারা। প্রথমবার শিরোপা জেতায় উৎসবটা একটু বেশিই ছিলো। কিন্তু মাঠে ভারতীয় যুবাদের অশোভন আচরণে  জুনিয়র টাইগারদের শিরোপা জয়ের উৎসবটা মাটি হতে চলেছিল। ঝামেলায় জড়িয়ে পড়ে টাইগার যুবারাও। দুই দেশের ক্রিকেটারদের বিবাদ মেটাতে এগিয়ে আসেন মাঠের আম্পায়াররা পর্যন্ত।

কিন্তু ফাইনাল শেষ হতেই বাংলাদেশ ও ভারতের অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের ধাক্কাধাক্কি করার এ অপ্রীতিকর ঘটনা কষ্ট দিয়েছে ক্রিকেট ভক্তদের।

ক্রিকেটারদের এমন অখেলোয়াড় সুলভ আচরণ হতাশ করেছে বিষেন সিং বেদিকেও। বিশেষ করে ভারতের ক্রিকেটারদের আচরণটা মেনে নিতেই পারছেন না দেশটির সাবেক এ অধিনায়ক।

ক্ষোভে ফেটে পড়ে নিজের দেশের ক্রিকেটারদের রীতিমতো ধুয়ে দিয়েছেন বিষেন সিং, ‘ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংয়ে খারাপ করেছ। সেটা তো হয়ে গেছে। কিন্তু বাজে আচরণের কোনো অজুহাত হতে পারে না। আচরণটা বিরক্তিকর এবং সবচেয়ে লজ্জাজনক। এই বয়সের সরলতাটা চোখেই পড়ল না।’

অশালীন ভাষা ব্যবহারের জন্য ভারতীয় জুনিয়র ক্রিকেটারদের কাঠগড়ায় দাঁড় করান বিষেন সিং, ‘বাংলাদেশের ক্রিকেটাররা যেটা করেছে, সেটা তাদের সমস্যা। আমাদের ছেলেরাও আমাদের সমস্যা দেখিয়ে দিয়েছে। খেয়াল করে দেখবেন, গালাগালও দিয়েছে ক্রিকেটাররা।’

অঘটন ঘটিয়ে ভারতের রবি বিষ্ণয় পাঁচ ও আকাশ সিং নিষিদ্ধ হয়েছেন আট ম্যাচ। আর বাংলাদেশের তৌহিদ হৃদয় দশ, শামিম হোসেন আট ও রকিবুল হাসান চার ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন।

You might also like

Leave A Reply

Your email address will not be published.