ভারতের সাবেক কোচকে চায় বিসিবি!

ভারতের হয়ে খেলেছেন মাত্র চার বছর। এরপর ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করেছেন সঞ্জয় ব্যাঙ্গার। তাকেই টাইগারদের জাতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে পেতে চাইছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ভারতীয় গণমাধ্যম বলছে, বিসিবি ৪৭ বছর বয়সী ব্যাঙ্গারকে জাতীয় দল বিশেষ করে টেস্ট ফরমেটের জন্য ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দিতে চায়। এমনকি আগামী জুনে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজেই ভারতের সাবেক এই কোচকে পাবে বলে আশাবাদী বিসিবি।

বর্তমানে বাংলাদেশ দলের ব্যাটিং কোচ হিসেবে কাজ করছেন দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটসম্যান নেইল ম্যাকেঞ্জি। তার কোচিংয়ে ব্যাটিংয়ে বেশ উন্নতিও হয়েছে। তবে ম্যাকেঞ্জি শুধু সাদা বলের ক্রিকেটে চুক্তিবদ্ধ। বিসিবি আগ্রহ দেখালেও নিয়মিত সব ফরমেটে কাজ করতে পারবেন না বলে জানিয়ে দিয়েছেন তিনি। সেক্ষেত্রে ব্যাঙ্গারকে লঙ্গার ফরমেটে চাইছে বাংলাদেশ।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘আমরা ব্যাঙ্গারের সঙ্গে কথা বলেছি, তবে কোনো কিছু এখনও চূড়ান্ত হয়নি। আমরা আরও কয়েকজনের সঙ্গেও কথা বলছি। ম্যাকেঞ্জি সাদা বলের ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব নিয়ে লাল বলেও কাজ করছেন। আমরা টেস্ট ক্রিকেটের জন্য একজন ব্যাটিং কোচ খুঁজছি যিনি এই দায়িত্ব পালন করতে পারবেন।’

২০০১ থেকে ২০০৪ সাল পর্যন্ত ভারতের জাতীয় দলে ওপেনার হিসেবে খেলেছেন ব্যাঙ্গার। ব্যাটিং কোচ হিসেবে কাজ করেছেন ২০১৪ থেকে ২০১৯ পর্যন্ত। ২০১৭ সালে জিম্বাবুয়ে এবং পরের বছর ওয়েস্ট ইন্ডিজে ভারতের অন্তবর্তীকালীন হেড কোচ হিসেবে কাজ করারও অভিজ্ঞতা আছে ব্যাঙ্গারের। গত বছর বিশ্বকাপের পর ভারতের ব্যাটিং কোচ হিসেবে তার স্থলাভিষিক্ত হন বিক্রম রাথোর।

বিসিবির ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে, ব্যাঙ্গার বাংলাদেশ দলে নিয়োগ পেলে ২০২০ সালের জুন থেকে ২০২১ সালের ফেব্রুয়ারি পর্যন্ত ১১০ দিনের চুক্তিতে কাজ করবেন।

You might also like

Leave A Reply

Your email address will not be published.