মেসিকে নিয়ে যা বলেছিলেন বার্সার নতুন কোচ

স্পানিশ লিগ লা লিগায় ২১ বছরে খেলেছেন বার্সেলোনার কোচের নতুন দায়িত্ব পাওয়া কিকে সেতিয়েন। কোচিং ক্যারিয়ারের দুই দশকের বেশি সময়ও কাটিয়েছেন স্পেনে। সর্বশেষ কাজ করেছেন রিয়াল বেটিসের হয়ে। বড় শিরোপা তার ছুঁয়ে দেখা হয়নি। কিন্তু সেতিয়েনের দর্শনে মুগ্ধ হয়ে তাকে বার্সার দায়িত্ব দিয়েছে কতৃপক্ষ।

আর বার্সার নতুন এই কোচ বহু আগেই মুগ্ধ হয়েছেন মেসিতে। বার্সেলোনার সেরা তারকাকে স্প্যানিশ এই কোচ তখন বলেছিলেন, আমি যতদিন বেঁচে আছি তুমি ফুটবল ছেড়না। এখন সেই সেতিয়েন বার্সেলোনার দায়িত্বে। মেসির কোচ। হয়ে যেতে পারেন বার্সায় মেসির শেষ কোচও!

স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কাকে সেতিয়েন বলেন, ‘একবার বার্সেলোনার তৎকালীন কোচ পেপ গার্দিওয়ালা আমাকে মেসির অনুশীলন দেখার জন্য ডেকেছিলেন। মাঠের পাশে দাঁড়িয়ে আমার তাই সুযোগ হয়েছিল মেসির অনুশীলন দেখার। মেসিকে তখন বলেছিলাম, আমার বয়স যতদিন ৬০ বছর না হয় তুমি খেলা চালিয়ে যেও। অথবা আমার মৃত্যু পর্যন্ত।’

মেসির নতুন কোচের বয়স হয়ে গেছে ৬১ বছর। মেসি এখনও সদর্পে খেলে যাচ্ছেন। আর সেতিয়েন পেয়ে গেছেন তাকে কোচিং করানোর সুযোগ। বার্সার নতুন কোচ যে সময়টার স্মৃতি মনে করেছেন সেটা অবশ্য প্রায় ১০ বছর হতে চললো। কারণ বর্তমান ম্যানসিটি কোচ পেপ ২০০৮ থেকে ২০১২ সাল পর্যন্ত বার্সার ডাগআউটে ছিলেন। তার ওই মেয়াদের কোন এক সময় সেতিয়েনকে আমন্ত্রণ জানান মেসির অনুশীলন দেখার।

ব্রেকিংনিউজ/এএফকে 

You might also like

Leave A Reply

Your email address will not be published.